ভিডিও

ভারতের বিপক্ষে জয়কেই বড় করে দেখছেন বাংলাদেশ কোচ

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৫, ২০২৪, ১২:১৮ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ০৫, ২০২৪, ১২:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল জয় পেয়েছে ভারতের বিপক্ষে। যে জয়ের একমাত্র গোলটি পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ৯০ মিনিটের পরেও। ম্যাচের পর বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটু জয়টাই বড় করে দেখালেন। যে জয় তার দলের খেলোয়াড়দের আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দেবে বলেও মনে করছেন কোচ। প্রথমার্ধে ভারত প্রাধান্য নিয়ে খেলেছে।

কারণ হিসেবে বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটু বলেন, ‘আসলে আমাদের মাঝমাঠ ঠিকঠাক মতো খেলতে পারছিল না। বল ধরে রাখার ক্ষেত্রে এগিয়ে থেকে ভারতের আক্রমণেও বেশি ওঠে। ওদের ফরোয়ার্ড লাইনটা অনেক শক্তিশালী। বিশেষ করে সুজানা, নেহা ও সিবানি খুবই গতি সম্পন্ন খেলোয়াড়। এটা ঠিক, আমাদের চেয়ে ভারতের দলটি ভালো। দ্বিতীয়ার্ধে আমাদের মেয়েরাই সেই অবস্থাটা তৈরি করেছে। তারা ম্যাচ ধরেছে এবং গোল করে ম্যাচ জিতেছে। এ জয়টা অবশ্যই ওদের আত্মবিশ্বাস বাড়াবে। যা কাজে লাগবে ফাইনালে।’

লিগ ম্যাচ জিতেই বাংলাদেশের মেয়েরা গ্যালারির সামনে গিয়ে ‘চ্যাম্পিয়ন হওয়ার মতো’ উদযাপন করেছে। তবে এটা করতে বারণ করেছিলেন কোচ। তিনি বলেন, ‘আমি বলেছিলাম যেন উদযাপন না করে। কারণ, এটা লিগের ম্যাচ। আমাদের সামনে ফাইনাল আছে। তারপরও উদযাপনটা করে ফেলেছে মেয়েরা।’

ভারতে অনুষ্ঠিত সর্বশেষ অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে খেলা চার ফুটবলার আছে ভারতের এই দলে। এমন একটি দলকে হারাতে পারাকেও বড় অর্জন মনে করছেন বাংলাদেশষ কোচ। এখন তার চোখ ফাইনালে। এর আগে ভুটানের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচটিতে ভালো করতে চান কোচ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS