ভিডিও

খুলনাকে হারিয়ে তিনে কুমিল্লা

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ০৮:৫২ রাত
আপডেট: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ১০:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানি পেসার আমির জামালের বোলিং নৈপুন্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এ আসরে পয়েন্ট টেবিলের তৃতীয়স্থানে উঠলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ বুধবার নিজেদের ষষ্ঠ ম্যাচে খুলনা টাইগার্সকে ৩৪ রানে হারিয়েছে দলটি।

টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা ২৩ রানে ৫ উইকেট নেন জামাল। এর মধ্য দিয়ে ৬ ম্যাচে ৪ জয় ও ২ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে উঠলো কুমিল্লা। আর ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে চতুর্থস্থানে নেমে গেল খুলনা।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৫৭ বলে ৬৯ রানের সূচনা পায় কুমিল্লা। খুলনার বোলারদের ওপর একরকম চড়াও ছিলেন লিটন দাস। ২টি চার ও ৪টি ছক্কায় ৩০ বলে ৪৫ রান করে স্পিনার নাসুম আহমেদের বলে বোল্ড হন লিটন। এরপর আরেক ওপেনার পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ানকে ২১ রানে শিকার করেন নাসুম।

৭০ রানের মধ্যে দুই ওপেনারের বিদায়ের পর কুমিল্লার মিডল অর্ডারে ইংল্যান্ডের উইল জ্যাকস ২২, তাওহিদ হৃদয় ১৬ ও খুশদিল শাহ ৪ রানে আউট হন। শেষ দিকে ১২ বলে ৩০ রানের জুটি গড়ে কুমিল্লাকে ৭ উইকেটে ১৪৯ রানের সংগ্রহ এনে দেন জাকের আলি ও মাহিদুল ইসলাম অঙ্কন।

১টি করে চার-ছক্কায় অঙ্কন ৫ বলে ১০ এবং ২টি চার ও ১টি ছক্কায় ৮ বলে অপরাজিত ১৮ রান করেন জাকের। খুলনার নাসুম ও পাকিস্তানী  ফাহিম আশরাফ ২টি করে উইকেট নেন। ১৫০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মারমুখী মেজাজে শুরু করেছিলেন খুলনার অধিনায়ক এনামুল হক বিজয়। ইনিংসের প্রথম ১১ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ১৯ রান তুলেন তিনি।

দ্বিতীয় ওভারের শেষ বলে স্পিনার আলিস ইসলামের শিকার হন ১২ বলে ১৯ রান করা বিজয়। অধিনায়ক ফেরার পর নিয়মিত বিরতি দিয়ে উইকেট হারাতে থাকে খুলনা। ৪৯ রানে ৫ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে তারা। পরের দিকে জামালের বোলিং তোপে ৭ বল বাকী থাকতে ১১৫ রানে অলআউট হয় খুলনা।

৪ ওভারে ২৩ রানে ৫ উইকেট নেন জামাল। খুলনার পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন পাকিস্তানের মোহাম্মদ ওয়াসিম।

সংক্ষিপ্ত স্কোর : কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৪৯/৭, ২০ ওভার (লিটন ৪৫, জ্যাকস ২২, নাসুম ২/২১)।
খুলনা টাইগার্স : ১১৫/১০, ১৮.৫ ওভার (ওয়াসিম ২৩, নাহিদুল ২১, জামাল ৫/২৩)।
ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৩৪ রানে জয়ী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS