ভিডিও

বিরল কীর্তি গড়লে ওয়ার্নার 

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৪:৩৫ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৪:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি ফরম্যাটে সবশেষ ২০২২ সালে ঘরের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমে ছিলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নারকে। এরপর লম্বা সময় ধরেই এই ফরম্যাটের বাইরে তিনি। অবশেষে এক বছর পর ঘরের মাটিতে চলমান ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে দলে ফিরেছেন তিনি। আর ফিরেই নিজের নামের পাশে দেশের হয়ে প্রথম ও বিশ্ব ক্রিকেটে তৃতীয় খেলোয়াড় হিসেবে নতুন এক মাইলফলক যুক্ত করেছেন ৩৭ বছর বয়সী এই অজি ওপেনার।

গতকাল দলে প্রত্যাবর্তনের ম্যাচে ১৯৪.৪৪ স্ট্রাইক রেটে ১২ চার ও এক ছয়ের মারে ৩৬ বলে খেলেন ৭০ রানের ঝোড়ো ইনিংস। তবে এই ইনিংস খেলার আগেই তিনি কীর্তি গড়ে ফেলেন। শুক্রবার এই বাঁহাতি ওপেনার হোবার্টে জাতীয় দলের হয়ে তার ক্যারিয়ারের শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামেন। আর তাতেই অস্ট্রেলিয়ার প্রথম ক্রিকেটার হিসেবে তিন সংস্করণে শততম ম্যাচ খেলার মাইলফলক ছুঁয়ে ফেলেন তিনি। এছাড়া অজিদের হয়ে তৃতীয় ক্রিকেটার হিসেবে শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলার তালিকাও প্রবেশ করেছেন তিনি। এই তালিকায় তার সঙ্গে রয়েছেন অ্যারোন ফিঞ্চ ও গ্লেন ম্যাক্সওয়েল।

এদিকে তিন ফরম্যাটে শততম ম্যাচ খেলার তালিকায় বিশ্বক্রিকেটে তৃতীয় হিসেবে গতকাল জায়গা পেয়েছে ওয়ার্নার। এর আগে তিন সংস্করণেই ১০০ ম্যাচ খেলার রেকর্ড ছিল শুধু রস টেলর ও বিরাট কোহলির। ২০০৯ সালে ডেভিড ওয়ার্নারের আন্তর্জাতিক অভিষেক হয়েছিল টি-টোয়েন্টি দিয়েই। প্রথম শ্রেণির কোনো ম্যাচ না খেলেই অস্ট্রেলিয়ার হয়ে খেলতে নেমে হইচই ফেলে দিয়েছিলেন এ বাঁহাতি। ১৫ বছর পর আজ খেলেছেন শততম আন্তর্জাতিক টি-টোয়েন্টি। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS