ভিডিও

টি-টোয়েন্টিতে সাকিবের সাত হাজার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৯:৫৩ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০২:১৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : দ্বিতীয় বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে সাত হাজার রানের ঘরে প্রবেশ করেছেন সাকিব আল হাসান। চলতি বিপিএলে আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ব্যাট করতে নেমে এ মাইলফলক স্পর্শ করেন তিনি।

বাংলাদেশিদের মধ্যে সবার আগে টি-টোয়েন্টিতে সাত হাজার রানের ক্লাবে প্রবেশ করেন তামিম ইকবাল। ২৫৪ ইনিংসে ৩১.৯৭ গড়ে তার রান ৭৩৮৬। অন্যদিকে এ মাইলফলক স্পর্শ করতে টাইগার অলরাউন্ডারকে খেলতে হয়েছে ৩৮৭টি ইনিংস। শনিবার চট্টগ্রামের বিপক্ষে রংপুর রাইডার্সের হয়ে মাঠে নামার আগে তার প্রয়োজন ছিল মাত্র ৮ রান। এদিন ওয়ান ডাউনে ক্রিজে নেমে ৩ চার ও ১ ছক্কায় ১৬ বলে ২৭ রানের একটি ঝোড়ো ইনিংস খেলেন তিনি। তাতে ৩৮৭ ইনিংসে ২১ এর ওপর গড়ে এ সংস্করণে তার রান দাঁড়িয়েছে ৭০১৯।

বাংলাদেশি ব্যাটারদের মধ্যে বাকিরা আছেন বেশ দূরে। টি-টোয়েন্টিতে রান সংগ্রাহকের তালিকায় তামিম-সাকিবের পেছনে থাকা মুশফিকুর রহিম এখনো ৬ হাজার রানের ঘরেই প্রবেশ করতে পারেননি। ২৪৬ ইনিংসে ২৯.৫৭ গড়ে তার ব্যাট থেকে এসেছে ৫৬১৯ রান। ২৮০ ইনিংসে ২৪.৮৯ গড়ে মাহমুদউল্লাহ রিয়াদের রান ৫৫৭৬।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS