ভিডিও

বিশ্বের সেরা পাঁচ কোচের একজন সালাউদ্দিন : মঈন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ১০:৩৮ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ১২:০৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : একবার দুবার নয়, তিনি বাংলাদেশে অনেকবার এসেছেন। নানা পরিচয়ে, ভিন্ন আসর, সিরিজ, টুর্নামেন্টে অংশ নিয়েছেন। সেই ইংলিশ অনূর্ধ্ব-১৯ দলের সাথেও খেলতে এসেছিলেন মঈন আলি।

বাংলাদেশের মাটি, পরিবেশ, মাঠ, উইকেট, স্টেডিয়াম, দর্শক সবই তার খুব ভালো চেনাজানা। সেই ২০১৩ সাল থেকে বিপিএল খেলছেন। প্রতিনিধিত্ব করেছেন রংপুর রাইডার্স আর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। আগেরবারও কুমিল্লা ভিক্টেরিয়ান্সের হয়ে খেলেছেন। এবারও খেলছেন সেই দলে।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে প্রথম দিন খেলতে নেমেই ব্যাট ও বল হাতে চৌকশ নৈপুণ্যের দ্যুতিতে মাঠে আলো ছড়িয়েছেন। ঝোড়ো হাফ সেঞ্চুরির পাশাপাশি (২২০.৮৩ স্ট্রাইকরেটে ২৪ বলে ৫৩ নটআউট) বল হাতে হ্যাটট্রিকসহ ২২ রানে ৪ উইকেট দখল করেছেন কুমিল্লার ইংলিশ রিক্রুট মঈন আলি। বাংলাদেশে বরাবর খেলতে এসে বেশ স্বচ্ছন্দবোধ করেন মঈন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরিবেশ তার খুব পছন্দ। ফ্র্যাঞ্চাইজি এবং টিম ম্যানেজমেন্ট দুটোই সমান প্রিয় তার। শুনলে অবাক হবেন, কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিনও তার অনেক বেশি প্রিয়। শুধু প্রিয়ই না। কোচ হিসেবে সালাউদ্দিনকে অন্য উচ্চতায় দেখে মঈন। তার চোখে সালাউদ্দিন সন্দেহাতীতভাবেই বাংলাদেশের সেরা প্রশিক্ষক। শুধু বাংলাদেশ কেন, তার খেলা বিশ্বের সেরা ৫ কোচের একজন সালাউদ্দিন, এমন প্রশংসাই করলেন মঈন।

সালাউদ্দিন কেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ নন, সেটা ভেবে পান না মঈন। আজ শনিবার চট্টগ্রামে সংবাদকর্মীদের সাথে আলাপে কোচের প্রসঙ্গে তিনি বলে ওঠেন, ‘আমি আপনাকে বলছি, সালাউদ্দিন আমার দেখা অন্যতম সেরা কোচ।

তরুণদের জন্য তিনি দারুণ। তিনি বাংলাদেশের সেরা কোচ, আমার মতে। তিনি কেন বাংলাদেশের হেড কোচ নন, ব্যাপারটা আমাকে অবাক করে। জানি না তাকে কোচ করার চেষ্টা হয়েছে কিনা। সে যা-ই হোক, তিনি আমার খেলা অন্যতম সেরা কোচ, সেরা ৫ কোচের একজন।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS