ভিডিও

ইয়ামালের গোলে কষ্টার্জিত জয় বার্সার

প্রকাশিত: মার্চ ০৯, ২০২৪, ০১:৫২ দুপুর
আপডেট: মার্চ ০৯, ২০২৪, ০১:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : লা লিগায় মায়োর্কার বিপক্ষে টানা দ্বিতীয় ড্রয়ের শঙ্কা ছিল বার্সার। শেষ পর্যন্ত তাদের উদ্ধার করেছেন ১৬ বছর বয়সী ইয়ামাল। ৭৩ মিনিটে তার করা একমাত্র গোলে কষ্টার্জিত এক জয় (১-০) নিয়ে বার্সা মাঠ ছেড়েছে।

এই জয়ে সাময়িকের জন্য হলেও ২৮ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে বার্সা দুইয়ে উঠেছে। তিনে থাকা জিরোনার চেয়ে দুই পয়েন্ট এগিয়ে তারা। রিয়াল মাদ্রিদ ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। জোরানাও ম্যাচ কম খেলেছে একটি। বার্সায় প্রথম পূর্ণ মৌসুমে সব মিলিয়ে ১৬ বছর বয়সী ইয়ামালের এটি ছিল ষষ্ঠ গোল। তারও আগে ক্যারিয়ারের শুরুতে বেশ কিছু মাইলফলকও ছুঁয়েছেন তিনি। যার মধ্যে সর্বকনিষ্ঠ হয়ে স্প্যানিশ লিগে অভিষেকের পাশাপাশি গোল করার নজিরও রয়েছে। 

ম্যাচে বার্সা যেভাবে শুরু করেছিল তাতে ২৪ মিনিটে তারা গোল পেতে পারতো। রাফিনহা কড়া চ্যালেঞ্জের শিকার হলে ভার রিভিউর পর পেনাল্টি পেয়েছিল বার্সা। কিন্তু স্পট কিক থেকে ইলকায় গুন্দোগানের নেওয়া শট বাম প্রান্তে ডাইভ দিয়ে সেভ করেছেন মায়োর্কা গোলকিপার পেদ্রাগ রাজকোভিচ। বিরতির পর কোপা দেল রে ফাইনালিস্ট মায়োর্কা আরও বেশি ভয়ঙ্কর হয়ে উঠেছিল। কিন্তু গোলের বেশ কিছু সুযোগ তৈরি করলেও ফিনিশিংয়ের অভাবে সাফল্য পায়নি। রেলিগেশন জোন থেকে মায়োর্কা ৮ পয়েন্ট দূরে অবস্থান করছে। ২৭ পয়েন্ট নিয়ে তারা আছে ১৫ নম্বরে। 

চ্যাম্পিয়ন্স লিগ আসন্ন হওয়ায় প্রাণ ভোমরা রবের্ত লেভানদোভস্কিকে শেষ ত্রিশ মিনিটের জন্য বেঞ্চে রেখেছিলেন জাভি। মঙ্গলবার শেষ ষোলোর দ্বিতীয় লেগে তাদের প্রতিপক্ষ নাপোলি। প্রথম লেগটি ইতালিতে ১-১ সমতায় শেষ হয়েছিল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS