ভিডিও

ম্যাচ জিতেও এএফসি চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় আল নাসরের!

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ১২:১০ দুপুর
আপডেট: মার্চ ১২, ২০২৪, ১২:১০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে আল আইনের বিপক্ষে ১২০ মিনিটের খেলায় আল নাসর এগিয়ে ছিল ৪-৩ গোলে। একক ম্যাচের হিসেবে এই ফলাফল তো জয়েরই। কিন্তু আল নাসরের কপাল তো পুড়েছে আগেই। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টাল ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম লেগের খেলায় আল নাসর যে হেরেছিল ১-০ গোলে!

এই ম্যাচে আল নাসর ৪-৩ গোলে এগিয়ে থাকলেও দুই লেগ মিলিয়ে ফলাফল তখন ৪-৪ সমতা। ফলে কোয়ার্টার ফাইনালের দল বের করে আনতে দেওয়া হয় টাইব্রেকার। সেই টাইব্রেকারে ৩-১ ব্যবধানে হেরে শেষ ষোলো থেকেই বিদায় নেয় আল নাসর। প্রথম লেগের এক গোলের অভাব অবশ্য নির্ধারিত ৯০ মিনিটের খেলায় ৩-২ গোলে এগিয়ে গিয়ে পরিশোধ করেছিল ক্রিশিয়ানো রোনালদোর আল নাসর। তখন দুই লেগ মিলিয়ে খেলার ফলাফল ৩-৩ হওয়ার কারণে অতিরিক্ত আর ৩০ মিনিট খেলা পরিচালনা করেন রেফারি। অতিরিক্ত সময়ে ১০৩ মিনিটে গোল হজম করে (৩-৩) বসে আল নাসর। দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে পিছিয়ে পড়ে তখন হারের শঙ্কায় রোনালদোর দল। শেষ মুহূর্তে পাওয়া (১১৮ মিনিটে) পেনাল্টি থেকে গোল (৪-৩) করলেন রোনালদো। ফলে টিকে থাকলো আল নাসরের কোয়ার্টার ফাইনালে খেলার সম্ভাবনা। তবে শেষ রক্ষা হয়নি।

দুই লেগ মিলিয়ে ৪-৪ সমতা থাকার কারণে কোয়ার্টার ফাইনালের দল নিশ্চিত করতে টাইব্রেকারের বাঁশি বাজান রেফারি। আর সেই টাইব্রেকারে হেরেই বসে আল নাসর। প্রথম ৪ শটে একমাত্র রোনালদো ছাড়া বাকি তিনটি শটই মিস করে আল নাসর। অপরদিকে প্রথম তিন শটের তিনটিতেই গোল করে আল আইন। ফলে পেনাল্টিতে ৩-১ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে আল আইন। গতকাল রোববার ঘরের মাঠে আল নাসরের হয়ে গোল করেন আব্দুর রহমান গারিব (৪৫+৫ মিনিটে), আত্মঘাতী গোল (৫১ মিনিটে আল আইনের খেলোয়াড় খালিদ ইসার ভুলে), অ্যালেক্স টেলেস (৭২ মিনিটে) ও রোনালদো (১১৮ মিনিটে)। অপরদিকে আল আইনের হয়ে জোড়া গোল করেন সুফিয়ান রাহিমি (২৮ ও ৪৫ মিনিটে) ও সুলতান আল শামসি (১০৩ মিনিটে)।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS