ভিডিও

এডারসনের চোটে ব্রাজিল দলে নতুন মুখ

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০২:৩০ দুপুর
আপডেট: মার্চ ১২, ২০২৪, ০২:৩০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : নতুন কোচ ডরিভাল জুনিয়রের অধীনে কোপা আমেরিকার আগে ইউরোপে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। এটি তার প্রথম আন্তর্জাতিক অ্যাসাইনমেন্ট। আসন্ন এই দুই ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছিলেন ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র। তবে চোটের কারণে এরমধ্যেই ছিটকে গেছেন গোলরক্ষক এডারসন। তার জায়গায় ব্রাজিল কোচ দলে ডেকেছেন ভাস্কো দা গামার লিও জারদিমকে। ব্রাজিল দলে গোলকিপার হিসেবে আরও আছেন অ্যাথলেটিকো পারানায়েন্সের বেন্তো ও সাও পাওলোর রাফায়েল।

রোববার প্রিমিয়ার লিগে লিভারপুল-সিটির ১-১ গোলের ড্র ম্যাচটিতে পেনাল্টি থেকে গোল করেই সে ম্যাচে সমতা ফিরিয়েছিল লিভারপুল। ওই পেনাল্টির দায়টা ছিল এডারসনেরই। গোল বাঁচাতে গিয়ে লিভারপুলের উরুগুইয়ান ফরোয়ার্ড দারউইন নুনিয়েজকে বাজেভাবে ফাউল করে বসেন তিনি। ব্রাজিলিয়ান গোলকিপার নিজেও চোট পান সেই ঘটনায়। অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের পেনাল্টি ঠেকাতে ব্যর্থ হওয়ার কিছুক্ষণ পরে যন্ত্রণা সইতে না পেরে মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন এডারসন। শুধু এডারসনই নন, চোটের কারণে ব্রাজিলের প্রীতি ম্যাচের দল থেকে ছিটকে গেছেন পিএসজির মারকুইনহোস ও আর্সেনালের গ্যাব্রিয়েল মার্তিনেল্লিও। মারকুইনহোসের পরিবর্তে ফ্লামেঙ্গোর লেফট ব্যাক ফাবরিসিও ব্রুনো ও মার্তিনেল্লির জায়গায় পোর্তোর স্ট্রাইকার গালেনোকে ডেকেছেন দরিভাল। 

মার্চের ২৩ ও ২৬ তারিখে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ২৩ মার্চ ওয়েম্বলিতে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলার তিন দিন পর মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে স্পেনের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। 

ব্রাজিল দল : গোলকিপার : লিও জারদিম, রাফায়েল, বেন্তো।

ডিফেন্ডার: দানিলো, ইয়ান কুতো, ওয়েন্দেল, আইর্তন লুকাস, গ্যাব্রিয়েল মাগালাইস, বেরালদো, মুরিলো, ফাবরিসিও ব্রুনো ।

মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গিমারেস, কাসেমিরো, জোয়াও গোমেজ, লুকাস পাকেতা, দগলাস লুইস, পাবলো মাইয়া, আন্দ্রেয়াস পেরেইরা।

ফরোয়ার্ড: এনদ্রিক, রদ্রিগো, গালেনো, ভিনিসিয়াস জুনিয়র, রিচার্লিসন, রাফিনিয়া, সাভিনিও।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS