ভিডিও

মুশফিককে ছাড়িয়ে শান্তর রেকর্ড

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৪, ১১:৫৫ দুপুর
আপডেট: মার্চ ১৪, ২০২৪, ১১:৫৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : লাহিরু কুমারাকে বাউন্ডারি মেরে ওয়ানডে ক্রিকেটে নিজের তৃতীয় সেঞ্চুরির দেখা পান বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। পাশাপাশি দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। লঙ্কানদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মুশফিকুর রহিমের সঙ্গে ১৬৫ রানের জুটি গড়েন শান্ত। এদিন মুশফিকের গড়া একটি রেকর্ডও ভাঙেন টাইগার অধিনায়ক।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৬ উইকেটের সহজ জয় পায় বাংলাদেশ। এই জয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন নাজমুল হোসেন শান্ত। ১২২ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন তিনি। এরই পাশাপাশি ওয়ানডেতে এটি বাংলাদেশের কোন অধিনায়কের সর্বোচ্চ ইনিংস। এর আগে ২০১৪ সালে ভারতের বিপক্ষে ১১৭ রানের ইনিংস খেলেছিলেন তখনকার অধিনায়ক মুশফিক। এই দুজন ছাড়াও অধিনায়ক হিসেবে সেঞ্চুরি আছে আরও তিন টাইগার অধিনায়কের। তারা হচ্ছেন-সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মোহাম্মদ আশরাফুল। কিন্তু সবার চেয়ে এগিয়ে সাকিব। কারণ সাকিব অধিনায়ক হিসেবে তিনটি শতক করেছেন।  

শান্তর সেঞ্চুরির ইনিংসে তাকে সঙ্গ দিয়েছিলেন রিয়াদ ও মুশফিক। ৩৭ রান করে রিয়াদ আউট হলেও মুশি অপরাজিত থাকেন ৭৩ রান করে। তাদের নিয়ে ম্যাচশেষে শান্ত বলেন, ‘মাহমুদউল্লাহ এবং মুশফিক ভাইয়ের অভিজ্ঞতা আমাদের অনেক সাহায্য করেছে। মুশফিক ভাই ভালো খেলেছে এবং আমি আশা করি সে তার ফর্ম ধরে রাখবে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS