ভিডিও

হাসারাঙ্গার টেস্ট অবসর ভাঙার নাটক!

প্রকাশিত: মার্চ ২০, ২০২৪, ০১:২১ দুপুর
আপডেট: মার্চ ২০, ২০২৪, ০১:২১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : গত বছরের আগস্টে টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছেন লঙ্কান ক্রিকেটার ওয়ানিন্দু হাসারাঙ্গা। এরপর হঠাৎ-ই বাংলাদেশের বিপক্ষে ২২ আগস্ট থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে ফেরার ঘোষণা দেন তিনি। তাও আবার আইপিএল ছেড়ে দিয়ে। বাংলাদেশ-শ্রীলঙ্কা দৌরাত্মে জয় পেতেই হাসারাঙ্গার এমন সিদ্ধান্ত মনে করেছিল সবাই। 

কিন্তু আইসিসি’র ঘোষণার পর জানা গেল ভিন্ন ঘটনা। বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচের ৩৭তম ওভারে আম্পায়ারের সঙ্গে বাজে আচরণ করেন হাসারাঙ্গা। আম্পায়ারের সিদ্ধান্তে খুশি হতে না পেরে ক্যাপ ছুড়ে মারেন তিনি। ওই ঘটনায় ফিল্ড আম্পায়ার তার বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ আনেন। তখনই ধূর্ত হাসারঙ্গা ও লঙ্কান টিম ম্যানেজমেন্ট  বুঝে ফেলে ডি মেরেট পয়েন্ট পেতে যাচ্ছেন এই লেগ স্পিনার, যার অর্থ নিষেধাজ্ঞা। ওই আচরণবিধি ভঙ্গের দায়ে হাসারাঙ্গাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করেছে আইসিসি। সঙ্গে তিনটি ডি মেরিট পয়েন্ট দিয়েছে। এতে করে ২৪ মাসের মধ্যে আটটি ডি মেরেটি পয়েন্ট পেয়েছেন তিনি। যার অর্থ টেস্ট ক্রিকেটকে বিদায় বলা হাসারাঙ্গা চারটি ওয়ানডে বা টি-২০ ম্যাচে নিষিদ্ধ হবেন। সামনে শ্রীলঙ্কার কোন ওয়ানডে বা টি-২০ সিরিজ না থাকায় ওই নিষেধাজ্ঞা টি-২০ বিশ্বকাপে পেতেন তিনি। 

হাসারাঙ্গা ও লঙ্কান টিম ম্যানেজমেন্ট বিশ্বকাপের নিষেধাজ্ঞা এড়াতেই টেস্টের অবসর ভাঙার সিদ্ধান্ত নেন। অর্থাৎ হাসারাঙ্গা শুধু নামে টেস্ট অবসর ভেঙেছেন। আসলে তিনি কোন টেস্ট খেলবেন না। আইসিসি আইনের কিছু ফাঁকফোকড়ের প্রয়োগ দেখালেন হাসারাঙ্গা ও লঙ্কান টিম ম্যানেজমেন্ট। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS