ভিডিও

৪৩০ রানের লিড নিয়ে চা বিরতির পর ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৩:১৬ দুপুর
আপডেট: মার্চ ২৪, ২০২৪, ০৩:১৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : সিলেট টেস্টে প্রথম ইনিংসের শ্রীলঙ্কার করা ২৮০ রানের জবাবে ১৮৮ রানে অলআউট হয় বাংলাদেশ। ৯২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসের দুই সেঞ্চুরিয়ান ধানাঞ্জায়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের ব্যাটে রানের পাহাড়ে চাপা পড়ছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরির দেখা পেয়েছেন এই দুই লঙ্কান ব্যাটার। তৃতীয় দিনে ধানাঞ্জায়া ও কামিন্দুর ব্যাক টু ব্যাক সেঞ্চুরিতে ৪৩০ রানের লিড নিয়ে চা পান বিরতির পর আবার ব্যাটিংয়ে শ্রীলঙ্কা দল। 

৯২ রানের লিড নিয়ে ব্যাট করতে নেমে দলীয় ৬৪ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকে শ্রীলঙ্কা। এরপর দিমুথ করুণারত্নে ও ধানাঞ্জায়া মিলে পরিস্থিতি সামাল দেন। তবে ফিফটি করে দলীয় ১১৩ রানে ১০১ বলে ৫২ রান করে আউট হন করুণারত্নে। এরপর দ্রুতই সাজঘরে ফিরে যান বিশ্ব ফার্নান্দো। তার বিদায়ের পর ক্রিজে আসা কামিন্দু মেন্ডিসকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন লঙ্কান অধিনায়ক। টাইগার বোলারদের ওপর চড়াও হয়ে রানের চাকা সচল রাখেন এই দুই লঙ্কান ব্যাটার।

দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরি তুলে নেন ধানাঞ্জায়া। এরপর দলীয় ২৯৯ রানে ১৭৯ বলে ১০৮ রান করে আউট হন এই লঙ্কান অধিনায়ক। তার বিদায়ের পর ক্রিজে আসা প্রবাথ জয়সুরিয়াকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন কামিন্দু। ধানাঞ্জায়ার পর সেঞ্চুরির দেখা পান কামিন্দু। ৭ উইকেট হারিয়ে ৩৩৮ রান সংগ্রহ করে চা পান বিরতিতে গেছে শ্রীলঙ্কা। কামিন্দু ১৭১ বলে ১০০ ও প্রবাথ জয়সুরিয়া ৩৪ বলে ১৩ রানে অপরাজিত আছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS