ভিডিও

হোয়াইটওয়াশ এড়াতে পারলো না বাংলাদেশ

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪, ০১:২৭ দুপুর
আপডেট: মার্চ ২৭, ২০২৪, ০১:২৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডে ম্যাচ হেরে হোয়াইটওয়াশ এড়াতে মাঠে  নেমেছিল বাংলাদেশ। কিন্তু নিজেদের ঘরের মাটিতেই হোয়াইটওয়াশের লজ্জায় ডুবেছেন লাল-সবুজের প্রতিনিধিদের।

বুধবার (২৭ মার্চ)  সকালে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। তৃতীয় তথা শেষ ম্যাচটিতে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ২৬.২ ওভারে মাত্র ৮৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। জবাবে ১৮.৩ ওভারে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

স্কোরবোর্ডে রান তোলার আগেই উইকেট হারাতে শুরু করে বাংলাদেশ। সোবহানা মোস্তারির বদলে একাদশে জায়গা পাওয়া সুমাইয়া আক্তার রানের খাতা খোলার আগেই বিদায় নেন। এরপরেই বাকিরা আসা-যাওয়ার মিছিলে নাম লেখান। 

দলীয় ৮ রানে আরেক ওপেনার ফারজানা হকও বিদায় নেন। ৩২ রানের মধ্যে ৫ উইকেট পড়ে বাংলাদেশের। ৬৩ রানে দলটি হারায় নবম উইকেট। শেষ উইকেট জুটিতে মারুফা আক্তার ও সুলতানা খাতুন ২২ বলে ২৬ রান করলে দলীয় সংগ্রহ ৮৯ রানে গিয়ে দাঁড়ায়। এটিই লাল-সবুজের প্রতিনিধিদের সর্বোচ্চ রানের জুটি ছিল।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই ওপেনার এলিশা হিলি ও ফিব লিচফিল্ড। তবে ইনিংস বড় করতে পারেনি লিচফিল্ড। ২৭ বলে ১২ রান করে আউট হন তিনি। এরপর হিলিকে সঙ্গ দেন এলিসি পেরি।

৩৪ বলে ৩৩ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন এলিশা হিলি। শেষ পর্যন্ত এলিসি পেরির ২৮ বলে ২৭ রান এবং বেথ মুনির ২২ বলের অপরাজিত ২১ রানে ভর করে ১৮৯ বল এবং আট উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া নারী দল।

বাংলাদেশের হয়ে সুলতানা খাতুন এবং রাবেয়া খাতুন একটি করে উইকেট নেন।

অস্ট্রেলিয়ার হয়ে কিম গার্থ এবং অ্যাশলেঘ গার্ডনার তিনটি করে উইকেট নেন। এ ছাড়াও ইলিসি পেরি এবং সোফি মোলিনেক্স দুটি করে উইকেট নেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS