ভিডিও

পঞ্চম দিনে বড় হারের মুখে বাংলাদেশ

প্রকাশিত: এপ্রিল ০২, ২০২৪, ০৬:২০ বিকাল
আপডেট: এপ্রিল ০২, ২০২৪, ০৯:৩৭ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রাম টেস্টে লঙ্কানদের দেওয়া ৫১১ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৬৮ রান সংগ্রহ করে চতুর্থ দিন শেষ করেছে বাংলাদেশ। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ২৪৩ রান। আর শ্রীলঙ্কার প্রয়োজন মাত্র ৩টি উইকেট।

৫১১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভালো শুরু আভাস দেন দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। বিনা উইকেটে ৩১ রান সংগ্রহ করে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ। তবে বিরতি থেকে ফিরেই আউট হন জয়। দলীয় ৩৭ রানে ৩২ বলে ২৪ রান করে আউট হন জয়। তার বিদায়ের পরই সাজঘরে ফিরে যান আরেক ওপেনার জাকির।

৩৯ বলে ১৯ রান করেন তিনি। এরপর অধিনায়ক নাজমুল হাসান শান্ত ও মুমিনুল হক মিলে হাল ধরার চেষ্টা করেন। ৪৩ রানের জুটি গড়েন তারা। তবে দলীয় ৯৪ রানে ৫৫ বলে ২০ রান করে আউট হন শান্ত।

তবে একপ্রান্ত আগলে ৫৫ বলে ফিফটি তুলে নেন মুমিনুল। তবে ফিফটির পরই আউট হন মুমিনুল। এরপর ক্রিজে আসেন লিটন দাস। সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে কিছুটা প্রতিরোধ গড়েন লিটন। ৬১ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

তবে দলীয় ১৯৩ রানে ৫৩ বলে ৩৬ রান করে আউট হন সাকিব। তার বিদায়ের পরই সাজঘরে ফিরে যান লিটন। ৭২ বলে ৩৮ রান করেন তিনি। লিটনের বিদায়ের পর ক্রিজে আসা শাহদাত হোসেন দিপুকে সঙ্গে নিয়ে ৪৬ রান যোগ করেন মেহেদি হাসান মিরাজ।

দলীয় ২৪৩ রানে ৩৪ বলে ১৫ রান করে আউট হন দিপু। এরপর ক্রিজে আসা তাইজুল ইসলামকে সঙ্গে নিয়ে দিনের খেলা শেষ করেন মিরাজ। তাইজুল ১৪ বলে ১০ ও মিরাজ ৪৯ বলে ৪৪ রানে অপরাজিত আছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS