ভিডিও

পাকিস্তানের কোচ হতে যাচ্ছেন কারস্টেন-গিলেস্পি

প্রকাশিত: এপ্রিল ০৬, ২০২৪, ০৩:৫৫ দুপুর
আপডেট: এপ্রিল ০৬, ২০২৪, ০৩:৫৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার গ্যারি কারস্টেন ও অস্ট্রেলিয়ার জেসন গিলেস্পিকে ছেলেদের জাতীয় দলের কোচ পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ ’র বরাতে খবরটি জানা গেছে। কারস্টেনের দায়িত্ব হবে সাদা বলের সংস্করণে ও গিলেস্পি কোচিং করাবেন লাল বলের সংস্করণে।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী, আবেদনের শেষ তারিখ ১৫ এপ্রিল। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮ এপ্রিল থেকে টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। এর আগেই কোচ নিয়োগের আনুষ্ঠানিকতা ঘোষণা দেবে পিসিবি। এরপরই আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে ১ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

অস্ট্রেলিয়ার হয়ে ১৬৯টি ম্যাচে ৪০২টি উইকেট নেওয়া গিলেস্পি ঘরোয়া ক্রিকেটে বেশ নামী কোচ। ২০১১ সালে আইপিএলের দলে কিংস ইলেভেন পাঞ্জাবের বোলিং কোচের দায়িত্ব পালনের পর ইংল্যান্ডের কাউন্টি দল ইয়র্কশায়ারের দায়িত্ব নিয়েছিলেন। তাদের ডিভিশন টু থেকে তুলে এনে পরপর দুবার চ্যাম্পিয়ন বানান। ২০১৬ মৌসুমের শেষে ইয়র্কশায়ারের দায়িত্ব ছেড়ে দেন। ২০১৮ সালে আরেকটি কাউন্টি দল সাসেক্সের দায়িত্ব নিয়েছিলেন গিলেস্পি।

অন্যদিকে কোচ হিসেবে ভারতকে ২০১১ বিশ্বকাপ জেতানো কারস্টেন এখন আইপিএলে গুজরাট টাইটানসের ‘মেন্টর’-এর দায়িত্বে আছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ১০১টি টেস্ট ও ১৮৫টি ওয়ানডে খেলেছেন সাবেক এই ওপেনার।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS