ভিডিও

৫৮ বছর বয়সে মাঠে ফিরছেন ব্রাজিলের রোমারিও!

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪, ১১:৩০ রাত
আপডেট: এপ্রিল ১৭, ২০২৪, ১১:৫৪ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ১৯৯৪ বিশ্বকাপজয়ী ব্রাজিল তারকা রোমারিওর বয়স এখন ৫৮। এই বয়সে অনেকেই কোচিং পেশাও ছেড়ে দেন। অথচ, রোমারিও কিনা রিও ডি জেনিরো ভিত্তিক ‘আমেরিকা ফুটবল ক্লাবে’র হয়ে আবারও ফুটবল খেলতে মাঠে নামবেন!

অবাক করা হলেও বিষয়টা সত্য। কারণ, ৫৮ বছর বয়সী এই সাবেক তারকা এবার ফুটবলার হিসেবে ক্লাবটির হয়ে নাম নিবন্ধন করেছেন। এই ক্লাবটির প্রেসিডেন্ট হিসেবেই মূলত দায়িত্ব পালন করছিলেন তিনি; কিন্তু হঠাৎ তার মাথায় কী ভূত চেপে বসেছে যে, ফুটবলার হিসেবেই নাম নিবন্ধন করিয়ে নিয়েছেন তিনি।

মঙ্গলবারই রোমারিওর নাম নিবন্ধন অনুমোদন দেওয়া হয়। যার ফলে ১৯৯৪ বিশ্বকাপজয়ী এই ফুটবলার ক্লাবটির হয়ে রিও ডি জেনিরোয় ক্যারিওকা চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় বিভাগ ফুটবলে খেলবেন। যে লিগটি শুরু হওয়ার কথা ১৮ মে থেকে।

রিও ডি জেনিরো ফুটবল ফেডারেশন নিশ্চিত করেছে, রোমারিওর ফুটবলার হিসেবে নিবন্ধনের বিষয়টি। একই সঙ্গে জানিয়েছে, খেলোয়াড় হিসেবে খেললেও তিনি খুবই কম পারিশ্রমিক নেবেন এবং খেলা থেকে প্রাপ্ত পারিশ্রমিক তিনি ক্লাবকেই আবার দান করে দেবেন। তবে কবে থেকে ফুটবলে ফেরার আগ্রহ রোমারিওর মধ্যে তৈরি হয়েছে, তা হয়তো জানা যায়নি।

কারণ, আগেই জানিয়েছেন, কোনো লিগ ম্যাচে তিনি কখনো মাঠে নামবেন না। তবে এটা জানিয়েছেন যে, নিজের ছেলের সঙ্গে খেলতে চান। সম্প্রতি আমেরিকান ফুটবল ক্লাব (এফসি) রোমারিওরে ছেলে রোমারিনহোকে চুক্তিব্ধ করেছে। যিনি একজন স্ট্রাইকার হিসেবেই খেলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS