ভিডিও

টন হ্যাগকে বরখাস্তের সিদ্ধান্ত নিয়ে ফেলেছে ম্যানইউ : শিয়েরার

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ০৫:৪৮ বিকাল
আপডেট: এপ্রিল ২৩, ২০২৪, ০৫:৪৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : প্রিমিয়ার লিগে হতাশাজনক এক মৌসুম পার করছে ম্যানচেস্টার ইউনাইটেড। আগামী মৌসুমে যে চ্যাম্পিয়ন্স লিগে খেলা হচ্ছে না তা এক প্রকার নিশ্চিত। অবশ্য এরই মধ্যে সাফল্য বলতে এফএ কাপের ফাইনালে জায়গা করে নেওয়া, যেখানে তাদের প্রতিপক্ষ নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। এই ম্যাচে ইউনাইটেড বর্তমান চ্যাম্পিয়ন সিটিকে হারাতে পারবে কি-না, তার চেয়ে বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে কোচ এরিক টেন হ্যাগ চাকরি বাঁচাতে পারবেন কি-না, সেই প্রশ্ন।

ইংল্যান্ড জাতীয় দল ও প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসল ইউনাইটেডের কিংবদন্তি অ্যালান শিয়েরার মনে করেন, মৌসুম শেষেই ম্যানচেস্টার ইউনাইটেডের চাকরি হারাবেন বর্তমান কোচ এরিক টেন হ্যাগ। এমনকি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটিকে হারাতে পারলেও তিনি চাকরি বাঁচাতে পারবেন না বলে মন্তব্য করেছেন এই সাবেক তারকা। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক শিয়েরার বলেন, ম্যানচেস্টার ইউনাইটেড কর্তৃপক্ষ এই ডাচ কোচকে বরখাস্ত করার সিদ্ধান্ত এরই মধ্যে নিয়ে নিয়েছে। এফএ কাপের সেমিফাইনালে কোভেন্ট্রি সিটির বিপক্ষে ইউনাইটেডের পারফরম্যান্স দেখার পর এমন ভবিষ্যদ্বাণী করেছেন শিয়েরার। সেই ম্যাচে চ্যাম্পিয়নশিপের দলটির বিপক্ষে ৩-০ গোলে এগিয়ে যাওয়ার পরও ৯০ মিনিটের ভেতরে তাদের হারাতে পারেনি ইউনাইটেড। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটির যোগ করা সময়ে উল্টো কোভেন্ট্রি সিটি প্রিমিয়ার লিগের জায়ান্ট দলটির জালে বল জড়িয়ে বসে। ভাগ্যের জোরে ভিএআরে সেই গোলটি অফসাইড হিসেবে বাতিল হয়। টাইব্রেকারে জিতে ফাইনালে পা রাখে ইউনাইটেড।

ম্যাচের পর  ‘রেস্ট ইজ ফুটবল’ পডকাস্টে টেন হ্যাগকে নিয়ে ভবিষ্যদ্বাণী করেন শিয়েরার। সঞ্চালক গ্যারি লিনেকার ও মিকাহ রিচার্ডসকে তিনি বলেন, ‘আমার মনে হয়, ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানেজারের (কোচ) ভবিষ্যৎ এরই মধ্যে নির্ধারিত হয়ে গেছে। আমার বিশ্বাস, ওরা এফএ কাপ জিতলেও তাকে চলে যেতে হবে। আমার মনে হয় না এফএ কাপ জয় তাকে নিয়ে সিদ্ধান্ত নিতে কোনো ভূমিকা রাখবে। তখন হয়তো ব্যাপারটাকে দুঃখজনক মনে হবে, তবে আমি করি, এফএ কাপ জেতাটা যথেষ্ট হবে না।’ ইউনাইটেডের যেভাবে মৌসুমজুড়ে খেলছে ও খেলোয়াড়দের শরীরিভাষা দেখেই নাকি শিয়েরার এমনটা মনে হয়েছে। তিনি বলেন,  ‘খেলোয়াড়দের দেখুন, ওদের আচরণ খেয়াল করুন, লিগে ওরা কেমন করছে, সেটি দেখুন। আমার তো মনে হয়, সে এরই মধ্যে চাকরি হারিয়ে ফেলেছে।’

২০১৬ সালে ইউনাইটেডকে এফএ কাপের চ্যাম্পিয়ন বানিয়েছিলেন আরেক ডাচ কোচ লুই ফন গাল। ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল তার দল। কিন্তু সেই ম্যাচের 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS