ভিডিও

বার্সায় থাকার কারণ জানালেন জাভি

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০৩:৩৯ দুপুর
আপডেট: এপ্রিল ২৭, ২০২৪, ১১:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বার্সা ছাড়ার ঘোষণা দেওয়ার পরও জাভি কেন সিদ্ধান্ত বদল করেছেন, এমন প্রশ্ন তুলছেন সবাই। তবে গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে সেই কৌতুহলী প্রশ্নের উত্তর দিয়েছেন জাভি। 

তিনি জানিয়েছেন, ক্লাবে এখনও তার অনেক কাজ বাকি রয়ে গেছে। সেসব কাজ শেষ করতেই এমন ইউ-টার্ন নিয়েছেন স্পেনের সাবেক তারকা ফুটবলার। জাভি বলেন, ‘আমি বার্সাকে ভালোবাসি। ক্লাবের সবচেয়ে বড় লক্ষ্য পূরণে সবসময় নিজের সেরাটা দিয়ে চেষ্টা করেছি। এই ৩ মাসে (জানুয়ারি থেকে) আমি প্রেসিডেন্ট (বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা), ডিরেক্টর বোর্ড ও ডিকোর (স্পোর্টিং ডিরেক্টর) কাছ থেকে সমর্থন প্রত্যক্ষ করেছি।’

তিনি আরও বলেন, ‘আমরা সম্ভবত এই মৌসুমে কোনও ট্রফি জিততে পারবো না। কিন্তু এটি একটি বিজয়ী প্রকল্প। আমাদের এটি চালিয়ে যেতে হবে এবং কঠোর পরিশ্রম করতে হবে। আমি মনে করি, আমাদের এগিয়ে যাওয়ার ক্ষমতা, শক্তি এবং প্রেরণা রয়েছে। জানুয়ারিতে আমি ভেবেছিলাম একটি পরিবর্তন প্রয়োজন। কিন্তু আমার মনে হয়, এখন সেরা সিদ্ধান্ত। আমি মনে করি, এটি (পদত্যাগের সিদ্ধান্ত) স্থিতিশীলতা এনেছে। সর্বোপরি, আমি ক্লাব থেকে যে সমর্থন পেয়েছি তার জন্য খুশি’-যোগ করেন জাভি। জাভি বলেন, ‘অনেকেই আমাকে দেখিয়েছে যে, এই প্রকল্পটি শেষ হয়নি। আমি দলকে জেতানোর জন্য থাকছি। আমরা ছোট ছোট ভুলগুলো সমাধান করবো, যেগুলো এই বছর আমাদের ভুগিয়েছে। আমরা বিশ্বাস করি, পরের মৌসুমে আমরা আমাদের লক্ষ্যের একেবারে কাছাকাছি চলে যাবো।’

গেল জানুয়ারিতে লা লিগার খেলায় ভিয়ারিয়ালের কাছে ৫-৩ গোলে হারে বার্সা। এরপরই ২০২৫ সাল পর্য্ন্ত মেয়াদ থাকলেও চলতি মৌসুম শেষেই পদত্যাগ করবেন বলে ঘোষণা করেন জাভি। তার এমন সিদ্ধান্তের পর সবাইকে চমকে দিয়ে টানা ১১ ম্যাচ অপরাজিত থাকে বার্সা। বার্সার এই উন্নতি দেখে জাভিকে ক্লাবেই থাকার অনুরোগ করেন প্রেসিডেন্ট। অবশেষে বার্সায়ই থাকার সিদ্ধান্ত নিলেন স্প্যানিশ এই কোচ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS