ভিডিও

হল্যান্ডের এক হালিতে বড় জয় সিটির 

প্রকাশিত: মে ০৫, ২০২৪, ০১:৫৯ দুপুর
আপডেট: মে ০৫, ২০২৪, ০২:৫৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে উলভসের বিপক্ষে আর্লিং হল্যান্ডের হ্যাটট্রিকসহ চার গোলে বড় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। তার এমন ছন্দে থাকার দিনে ম্যানসিটি ম্যাচটি জিতে নিয়েছে ৫-১ গোলের ব্যবধানে। সিটির হয়ে অন্য গোলটি করেছেন দলটির আর্জেন্টাইন তারকা জুলিয়ান আলভারেজ।

খেলার ১২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন হল্যান্ড। ৩৫ মিনিটে রদ্রির বাড়িয়ে দেওয়া বল থেকে সোজা উলভসের জালে জড়ান হল্যান্ড। প্রথমার্ধের যোগ করা সময়ে ফের পেনাল্টি পায় সিটি। আবারও স্পট কিক থেকে গোল করে ব্যবধান তিনগুণ করেন হল্যান্ড। বিরতির আগেই হ্যাটট্রিক করে সিটির জয় নিশ্চিত করে ফেলেন হালান্ড। গত মৌসুমে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানসিটিতে যোগ দেয়ার পর এটি প্রিমিয়ার লিগে হল্যান্ডের ষষ্ঠ হ্যাটট্রিক। তাতে বসলেন লুইস সুয়ারেজের পাশে। প্রতিযোগিতামূলক ফুটবলে সব মিলিয়ে এটি তার ২১তম হ্যাটট্রিক। দ্বিতীয়ার্ধের শুরুতে দক্ষিণ কোরিয়ার ফরোয়ার্ড হাং হি-চানের গোলে ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা জাগিয়েছিল উলভসরা। কিন্তু হল্যান্ডের আরও এক গোলে স্তব্ধ হয়ে যায় সফরকারীরা। ইংলিশ ফরোয়ার্ড ফিল ফোডেনের উঁচু করে বাড়ানো থ্রু বল নিয়ন্ত্রণে নিয়ে জালে জড়ান হল্যান্ড।

চার গোল করার পর হল্যান্ডকে ৮২ মিনিটে তুলে নেন পেপ গার্দিওলা। তার বদলে মাঠে নামেন আলভারেজ আর মাঠে নামার দুই মিনিটের মাথায় গোল পেয়ে যান আর্জেন্টিয়ান এই তারকা। ফলে শেষ পর্যন্ত ৫-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। প্রিমিয়ার লিগে এখন ৩৬ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। এক ম্যাচ কম খেলে ৮২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি। আর সিটি তারকা হল্যান্ড এবারও আছেন গোল্ডেন বুট লড়াইয়ে। চলতি মৌসুমে তিনি গোল করেছেন ২৫টি। তার পরেই এ তালিকায় আছেন চেলসির কোল পামার।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS