ভিডিও

চলে যাওয়ার সিদ্ধান্ত না নিলে পরিস্থিতি আরও কঠিন হতো : ক্লপ

প্রকাশিত: মে ০৬, ২০২৪, ০৪:৫৪ দুপুর
আপডেট: মে ০৬, ২০২৪, ০৪:৫৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : টেবিলের শীর্ষে থাকা লিভারপুল এখন  ক্রিস্টাল প্যালেস ও এভারটনের বিপক্ষে হেরে শিরোপা রেসে পিছিয়ে পড়েছে। ক্লাবটির কোচ ইয়ুর্গেন ক্লপকে নিয়ে সমালোচনায় মেতেছেন ভক্ত সমর্থকরা।

চলতি মৌসুমে এফএ কাপের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়েছে লিভারপুল। লিগ কাপের ফাইনালে হার দেখতে হয়েছে। আর ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনাল থেকেই নিতে হয়েছে বিদায়। অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগের আশা জাগিয়েও দলটি এখন যেন শিরোপা থেকে যোজন যোজন দূরে। ম্যানচেস্টার সিটি ও ইউনাইটেডের বিপক্ষে ড্র করার পরে ক্রিস্টাল প্যালেস ও এভারটনের বিপক্ষে হেরে টেবিল টপার লিভারপুল যেন নিজেদের পায়ে নিজেরাই কুড়াল মেরেছে। আর ওয়েস্টহ্যামের বিপক্ষে ড্র করে শিরোপা থেকে ছিটকেই যায় ক্লপের শিষ্যরা। এতে ক্ষুব্ধ হয়েছেন ভক্তরা। একের পর এক কথার আক্রমণ চালাচ্ছেন তারা। 

লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ বলেছেন, ‘গেল কয়েক সপ্তাহ ধরে আমাদের ফুটবল ভালো যাচ্ছে না। তাতে লোকজন বলছেন, আমি বুড়ো হয়ে গেছি, আমি ক্লান্ত হয়ে গেছি। কিন্তু আমি যেমন ছিলাম তেমনটাই আমার শেষ দিন পর্যন্ত থাকব, সেটির শতভাগ নিশ্চয়তা আমি দিতে পারি। আমার বলতে পারি, এই মৌসুম শেষে আমি যদি চলে যাওয়ার সিদ্ধান্ত না নিতাম, তাহলে নতুন মৌসুমে পরিস্থিতি আরও কঠিন হতো।’ ক্লপ আরও বলেছেন, ‘এটি এমন একটি কাজ এখানে ৮০ ভাগ দেয়ার কোনো সুযোগ নেই, পুরোটা দিতেই হবে। এটাই সত্য। এটা দিনে ২৪ ঘণ্টা ও সপ্তাহে ৭ দিনের কাজ। হ্যাঁ, এটা ঠিক আছে, জীবনে এর থেকেও গুরুত্বপূর্ণ কিছু আছে।

কিন্তু দলের জন্য আপনাকে এভাবেই কাজ করতে হবে।’ মৌসুমের অবস্থান নিয়ে এই কোচ বলেছেন, ‘অবশ্যই বলতে হবে আগে যা ছিল এখন তা নেই। আমরা ৫ থেকে ৬ পয়েন্ট বেশি নিয়ে এগিয়ে থাকতে পারতাম। তাতে লিগে ভালোভাবেই টিকে থাকতাম। কিন্তু আপনারা শুরুর দিকের যেই লিভারপুলকে দেখেছেন, লিভারপুল আসলে তেমনই দল। আমি চলে যাওয়ার পরেও লিভারপুল তেমন শক্তিশালী থাকবে। কেউ আমাকে নিয়ে কথা বলবে না। আমাদের প্রিয় শিক্ষক অবসর নিলেও আমরা স্কুল ছেড়ে চলে যেতাম না। আর আমি আমার জীবনে একই ধরনের শিক্ষক পাইনি। সুতরাং লিভারপুল কখনও তার জায়গা থেকে নড়বড়ে হবে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS