ভিডিও

রিয়ালের মাঠে লড়াইটা হবে সমানে সমান

প্রকাশিত: মে ০৮, ২০২৪, ০৫:০০ বিকাল
আপডেট: মে ০৮, ২০২৪, ০৫:০০ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : লা লিগা ট্রফি নিশ্চিতের পর এখন চ্যাম্পিয়ন্স লিগ জিতে ‘ডাবল’ পূরণ করতে চায় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। আলিয়াঞ্জ অ্যারেনায় বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদের প্রথম লেগ হয়েছিল ড্র। সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরতি লেগ তাই দুই দলের জন্যই বাঁচা-মরার লড়াই। জিতলেই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে।

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখ আর রিয়াল মাদ্রিদের এই লড়াইকে অনেকে ‘ইউরোপিয়ান ক্ল্যাসিকো’ও বলেন। সেমিফাইনালের দ্বিতীয় লেগে বুধবার বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে দুই দল। এমন দ্বৈরথের উত্তাপ কেমন হতে পারে, তা আঁচ করতে পারছেন থমাস মুলার। বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ডের মনে হচ্ছে, রিয়াল মাদ্রিদের মাঠে লড়াইটা হবে সমানে সমান। হাইভোল্টেজ এই ম্যাচের আগে ক্লাবের ওয়েবসাইটে সাক্ষাৎকার দিয়েছেন মুলার। যেখানে বার্নাব্যুতে খেলতে মুখিয়ে থাকার কথা জানিয়েছেন তিনি। মুলার বলেন, ‘সান্তিয়াগো বার্নাব্যু দেখতে তর সইছে না আমার। স্টেডিয়ামটি সবেমাত্র সংস্কার করা হয়েছে। যে বিষয়টি আমাকে মুগ্ধ করে, তা হচ্ছে, মাঠটি শহরের কেন্দ্রে অবস্থিত।

প্রতিপক্ষ রিয়ালের প্রশংসাও করলেন মুলার, ‘রিয়াল মাদ্রিদের বহু রূপ। যেহেতু তারা জানে প্রতি-আক্রমণে তাদের দুর্দান্ত খেলোয়াড় আছে, তারা ডিফেন্ডও ভালোমতো করে। তাদের এই কৌশল কিছু সময়ে পুরোপুরি কাজেও লেগেছে। সাম্প্রতিক বছরগুলোতে তাদের নিয়মিত সেমিফাইনালে খেলা কোনো কাকতাল নয়। রিয়াল মাদ্রিদ খুবই বিপজ্জনক দল।’ রিয়ালকে হারানোর বিষয়ে মুলার বলেন, ‘সাম্প্রতিক বছরগুলোতে তাদের নিয়মিত সেমিফাইনালে খেলা কোনো কাকতাল নয়। মাদ্রিদ খুবই বিপজ্জনক দল, কিন্তু তাদের বিপক্ষে মাথা তুলে দাঁড়ানোর উপায় আছে। আমরা তাদের হারাতে পারব কিনা, সেটা নির্ভর করবে বল পায়ে রেখে খেলতে পারছি, কি পারছি না, তার ওপর।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS