ভিডিও

পয়েন্ট টেবিলের শীর্ষে ম্যানসিটি

প্রকাশিত: মে ১১, ২০২৪, ০৯:৪৯ রাত
আপডেট: মে ১১, ২০২৪, ০৯:৪৯ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে আর দুটি ম্যাচ জিতলেই প্রথম ক্লাব হিসেবে টানা চারবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন কবে ম্যানসিটি। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী আর্সেনালকে পেছনে ফেলে শীর্ষে অবস্থান নিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

আজ শনিবার (১১ মে) ফুলহ্যামকে পাত্তাই দেয়নি ম্যানচেস্টার সিটি। জোস্কো জিভারদিওলের জোড়া গোলে দুর্দান্ত জয় পেয়েছে তারা। শনিবার ৪-০ গোলে জিতেছে প্রিমিয়ার লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়নরা। লন্ডনে দিনের ম্যাচে সব আলো কেড়ে নিয়েছে ম্যানসিটি। লিগে নিজেদের টানা সপ্তম ও ফুলহ্যামের বিপক্ষে সব প্রতিযোগিতা মিলে টানা ১৬তম জয় পেয়েছে তারা। তাতে করে আর্সেনালের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে গেলো সিটিজেনরা।

গার্দিওলার দল এবার ইংলিশ ফুটবলের ইতিহাসে প্রথমবার টানা চতুর্থ শিরোপা অর্জনের পথে বড় ধাপ ফেললো। ৩৬ ম্যাচে ৮৫ পয়েন্ট তাদের। সমান ম্যাচ খেলে ৮৩ পয়েন্ট আর্সেনালের। অবশ্য রবিবার ম্যানইউকে হারিয়ে আবার সিটিকে পেছনে ফেলার সুযোগ পাচ্ছে আর্সেনাল। মঙ্গলবার টটেনহ্যাম হটস্পারের মাঠে খেলবে সিটি, ইতিহাস গড়া থেকে দুই জয় দূরে তারা।

কেভিন ডি ব্রুইনার সঙ্গে ওয়ান-টু পাসে ১৩তম মিনিটে সিটিকে এগিয়ে দেন ক্রোয়েশিয়ান ডিফেন্ডার জিভারদিওল। ম্যাচ ঘড়ির কাঁটা ঘণ্টাতে পৌঁছানোর আগের মিনিটে সিটি ব্যবধান দ্বিগুণ করে ফিল ফডেনের গোলে। ব্যাকপোস্টে বার্নার্ডো সিলভার ক্রস থেকে জিভারদিওল সহজে জাল কাঁপান ৭১ মিনিটে। স্টপেজ টাইমে পেনাল্টি থেকে গোল করেন জুলিয়ান আলভারেজ। ফুলহ্যামের ইসা ডিওপ ফাউল করে লাল কার্ড দেখলে পেনাল্টি পায় ম্যানসিটি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS