ভিডিও

মোহামেডানকে হারিয়ে পঞ্চম শিরোপা কিংসের

প্রকাশিত: মে ১১, ২০২৪, ১০:৪০ রাত
আপডেট: মে ১২, ২০২৪, ০১:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : মোহামেডানকে হারিয়ে তিন ম্যাচ হাতে রেখেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম শিরোপা ঘরে তুললো বসুন্ধরা কিংস। আজ শনিবার (১১ মে) ময়মনসিংহের রফিক উদ্দিন স্টেডিয়ামে বসুন্ধরার হয়ে জোড়া গোল করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার দোরিয়েলতন। মোহামেডানের হয়ে একমাত্র গোলটি করেন মিনহাজ রাকিব।

এদিন ম্যাচের শুরু থেকে কিংস আধিপত্য দেখায়। তিন ব্রাজিলিয়ান মিলে সাদা-কালোর রক্ষণ ভেদ করতে থাকে। দুটি ভালো সুযোগ নষ্ট করার পর অবশেষে অস্কার ব্রুজনের মুখে হাসি। ম্যাচের ১৮তম মিনিটের সময় শেখ মোরসালিনের ছোট পাস ধরে মিগেল দামাশেনো বল বাড়ান বক্সে। দুই ডিফেন্ডারকে ফাঁক দিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন দোরিয়েলতন।

বিপরীতে প্রতি আক্রমণ নির্ভর খেলতে থাকা মোহামেডান বিরতির কয়েক মিনিট আগে বলার মতো সুযোগ পায়। ৩৯তম মিনিটে উজবেকিস্তানের মিডফিল্ডার মোজাফ্ফর মোজাফ্ফরভের শট বাঁক খেয়ে পোস্টে ঢোকার আগেই ফেরান মেহেদী হাসান শ্রাবণ। মোহামেডানেরও সমতায় ফেরা হয়নি।

বিরতির পর কিংস আবার লিড বাড়ায়। এবারও গোলদাতা ব্রাজিলিয়ান দোরিয়েলতন। তার গোলের যোগানদাতা শেখ মোরসালিন। ৫২ মিনিটের মধ্যে ২ গোলে এগিয়ে থাকায় কিংস খানিকটা নির্ভার ছিল। কিংসের এই নির্ভার সময়ই মোহামেডান আক্রমণ শুরু করে।

৬৫ মিনিটে ম্যাচে সমতা ফেরে সাদাকালো জার্সিধারীরা। শাহরিয়ান ইমনকে বল বাড়িয়ে বক্সে ঢুকে পড়েন মিনহাজ রাকিব, ফিরতি পাস ধরে নিখুঁত শটে খুঁজে নেন জাল। এই গোলে আত্মবিশ্বাসে আরও উজ্জীবিত হয়ে ওঠে মোহামেডান। মুহুর্মুহু আক্রমণে ব্যতি ব্যস্ত করে রাখে প্রতিপক্ষে রক্ষণ।

৬৯তম মিনিটে সুলেমানে দিয়াবাতের পাস ধরে ইমনের কোনাকুনি শট কোনোমতে পা দিয়ে আটকান শ্রাবণ; এরপর ছোট বক্সের একটু উপর থেকে মোজাফ্ফরভের জোরালো শট ব্লকড করেন তপু বর্মন। দশ মিনিট পর আরিফ হোসেনের শট বেরিয়ে যায় দূরের পোস্ট দিয়ে।

মোহামেডানের দুই বিদেশি ফুটবলার সুলেমান দিয়াবাতে ও উজবেক মোজাফ্ফরভ দু’জনই আজ গোলের জন্য মরিয়া হয়েছিলেন। মোজাফ্ফরভ তার ট্রেডমার্ক দূরপাল্লার শট নিয়ে ম্যাচে সমতা আনার চেষ্টা করলেও সফল হননি। কিংসের মূল গোলরক্ষক আনিসুর রহমান জিকো আবাহনী ম্যাচে আহত হয়ে মাঠ ছাড়ায় আজকের ম্যাচে তাকে খেলায়নি কিংস।

এ জয়ে ১৫ ম্যাচ শেষে বসুন্ধরার পয়েন্ট ৪০। সমান সংখ্যক ম্যাচে কিংসের নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহামেডানের পয়েন্ট ২৮। লিগের বাকি তিন ম্যাচ কিংস হারলে এবং মোহামেডান জিতলেও দু’দলের মধ্যে পয়েন্ট ব্যবধান থাকবে ৩। অর্থাৎ যাই ঘটুক, শিরোপা কিংসের হাতেই থাকছে।

বাংলাদেশ পেশাদার ফুটবল লিগে সবচেয়ে বেশি ৬ বার চ্যাম্পিয়ন আবাহনী। বসুন্ধরা কিংস ২০১৮ সালে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে পদার্পণ করে। এরপর থেকে টানা পাঁচবার লিগ চ্যাম্পিয়ন হয়েছে তারা। মাঝে একটি আসর করোনার জন্য পরিত্যক্ত হয়।

বাংলাদেশের ফুটবলে স্বাধীনতা পরবর্তী সময়ে হ্যাটট্রিক শিরোপা জয়ের রেকর্ড থাকলেও টানা পাঁচ শিরোপা জয়ের কৃতিত্ব নেই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS