ভিডিও

লেভারকুসেনের অপরাজিত ৫০!

প্রকাশিত: মে ১৩, ২০২৪, ০২:২৩ দুপুর
আপডেট: মে ১৩, ২০২৪, ০২:২৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : জাবি আলোনসো এবং বায়ার লেভারকুসেনের অপ্রতিরোধ্য গতি এবার হাফ সেঞ্চুরি ছুঁয়েছে।রোববার রাতে জার্মান বুন্দেসলিগায় ভিএফএল বোখামকে ৫-০ গোলে হারিয়েছে লেভারকুসেন। এই জয়ের মধ্য দিয়ে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৫০ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়লো জার্মান ক্লাবটি।

৫ ম্যাচ হাতে রেখেই নিজেদের ইতিহাসে প্রথমবারের মত জার্মান বুন্দেসলিগা শিরোপা জিতে নিয়েছিলো বায়ার লেভারকুসেন। এখন তাদের সামনে ট্রেবলের হাতছানি। সে দিকেও এগিয়ে যাচ্ছে তরতর করে। সপ্তাহের মাঝে ইতালিয়ান ক্লাব এএস রোমার সঙ্গে ২-২ গোলে ড্র করে ইউরোপা লিগের ফাইনাল নিশ্চিত করেছে তারা। সে সঙ্গে পর্তুগিজ ক্লাব বেনফিকার টানা ৪৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভেঙে নতুন রেকর্ড সৃষ্টি করে বায়ার লেভারকুসেন। ১৯৬৩-৬৫ সালে টানা ৪৮ ম্যাচ অপরাজিত ছিল বেনফিকা। এবার অপরাজিত থাকার রেকর্ড ৫০-এ উন্নীত করলো বায়ার।

বোখামের বিপক্ষে ম্যাচের শুরুটা সহজ ছিল না বায়ার লেভারকুসেনের জন্য। এই দলটির কাছেই গত বছর সর্বশেষ হেরেছিলো বায়ার লেভারকুসেন। জার্মান বুন্দেসলিগাতেও এই দলটির কাছে সর্বশেষ পরাজয়ের স্বাদ নিয়েছিলো নতুন চ্যাম্পিয়নরা। তবে, ম্যাচের ১৫ মিনিটেই বোখাম হয়ে যায় ১০ জনের দল। ফেলিক্স প্যাসালাক লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হন। ১০ জনের দলের জালে বায়ার প্রথম গোল করে ৪১তম মিনিটে। প্যাট্রিক সিক গোলটি করেন। এরপর প্রধমার্ধের ইনজুরি সময়ে (৪৫+২ মিনিট) পেনাল্টি থেকে দ্বিতীয় গোল করেন ভিক্টর বোনিফেস। ৭৬তম মিনিটে তৃতীয় গোল করেন আমিনে আদলি, ৮৬তম মিনিটে ইয়োসিপ স্টানিসিক এবং ৯০+৩ মিনিটে আলেজান্দ্রো গ্রিমালদো করেন ৫ম গোল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS