ভিডিও

আলাভেসকে বিধ্বস্ত রেকর্ড রিয়ালের

প্রকাশিত: মে ১৫, ২০২৪, ০১:৪৭ দুপুর
আপডেট: মে ১৫, ২০২৪, ০৩:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আলাভেসের বিপক্ষে মাঠে নামার আগে শিরোপা নিয়ে স্বাগতিক দর্শকদের সামনে হাজির হয় রিয়াল মাদ্রিদ। উপলক্ষ বার্নাব্যুর দর্শকদের ট্রফি প্রদর্শন। শিরোপা উদযাপনটা গোল উৎসব করে প্রতিপক্ষকে ৫-০ গোলে বিধ্বস্ত করে রিয়াল মাদ্রিদ। 

লা লিগায় চার ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। ৩৬তম লিগ শিরোপা নিশ্চিত করে আবার রেকর্ডের জন্মও দিয়েছে। এবার লিগে ২০ ম্যাচ তারা জাল অক্ষত রেখেছে। যা লা লিগায় তাদের ক্লাব রেকর্ড! এই মৌসুমে ঘরের মাঠে অপরাজিতও থেকেছে তারা। বাকি ম্যাচেও তেমনটা অব্যাহত থাকলে ২০১৯-২০ সালের পর ঘরের মাঠে অপরাজিত থাকার আরেকটি নজির গড়বে। ম্যাচে রিয়ালের আধিপত্যের চিত্রটা ছিল এমন-দশ মিনিটে ক্রুসের ক্রস থেকে শুরুর গোলটি করেছেন জুড বেলিংহ্যাম। আধা ঘণ্টার সময় ব্যবধান বাড়ান ভিনিসিয়ুস। বিরতির সময় ভালভার্দে স্কোর ৩-০ করেছেন। ৭০ মিনিটে জোড়া গোল তুলে নেন ভিনি। ৮১ মিনিটে পঞ্চম গোলটি করেছেন গুলের। 

জাল অক্ষত রাখতে এই ম্যাচে বড় অবদান ছিল থিবা কুর্তোয়ার। আলাভেস বেশ কয়েকবার তার পরীক্ষা নেওয়ার চেষ্টা করেছে। বিশেষ করে দ্বিতীয়ার্ধে। মৌসুমের বেশির ভাগ ইনজুরিতে বাইরে থাকলেও বেলজিয়ান গোলকিপার ছিলেন দারুণ ছন্দে। তাতে চ্যাম্পিয়স লিগ ফাইনালের আগে আনচেলত্তির সেরা একাদশে ঢুকতে নিজের সেরা অবস্থার কথা জানান দিয়ে রাখলেন তিনি। কুর্তোয়া মাদ্রিদ টিভিকে বলেছেন, ‘আমি এখন ভালো আছি। এটা জানি নতুন করে ফিরলে কিছু সংশয় থাকে। কিন্তু আমি জানতাম শক্তিশালী হয়েই ফিরতে পারবো। এখন আমি আগের চেয়েও সেরা অবস্থানে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS