ভিডিও

৪২ বছর পর চ্যাম্পিয়ন্স লিগে অ্যাস্টন ভিলা

প্রকাশিত: মে ১৫, ২০২৪, ০২:৩২ দুপুর
আপডেট: মে ১৫, ২০২৪, ০৬:৫৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে মঙ্গলবার (১৪ মে) ঘরের মাঠে ম্যানসিটি’র কাছে ২-০ গোলে হেরেছে টটেনহ্যাম। সিটিজেনদের কাছে টটেনহ্যামের এই হারে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের টিকিট নিশ্চিত হয়েছে অ্যাস্টন ভিলার। ৪২ বছর পর আবারও ইউরোপের সবচেয়ে বড় টুর্নামেন্টে খেলার সুযোগ পাচ্ছে একবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতা ক্লাবটি।

১৯৮১-৮২ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিল ভিলা। তখন এই টুর্নামেন্টের নাম ছিল ইউরোপিয়ান কাপ। এর পরের মৌসুমে অর্থাৎ ১৯৮২-৮৩ সালের চ্যাম্পিয়ন্স লিগে শেষবার খেলার সুযোগ হয়েছিল অ্যাস্টন ভিলার। সেবার কোয়ার্টার ফাইনালে য়্যুভেন্তাসের কাছে হেরে বিদায় নিয়েছিল তারা। ১৯৯১-৯২ মৌসুমে ইউরোপিয়ান কাপের নাম পরিবর্তন করে রাখা হয় চ্যাম্পিয়ন্স লিগ। সে হিসাবে চ্যাম্পিয়ন্স লিগে এবারই প্রথম খেলার সুযোগ পেল দ্য লায়ন্সরা।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভিলার চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিতের পর খেলোয়াড়দের সঙ্গে কোচের উল্লাসের এক ভিডিও শেয়ার করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যায়, ভিলা পার্কে কোচ উনাই এমেরি তার খেলোয়াড়দের নিয়ে উদ্যাপন করছেন। ১৯৯২-৯৩ মৌসুমে ইংল্যান্ডের শীর্ষ ফুটবল লিগের নাম পরিবর্তন করা হয়। সেই মৌসুমে এবং ১৯৯৫-৯৬ মৌসুমে টেবিলে যথাক্রমে দ্বিতীয় ও চতুর্থ হয়েছিল অ্যাস্টন ভিলা। তবে তখন নিয়ম ছিল, চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পাবে টেবিলের শীর্ষ দল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS