ভিডিও

সাইফউদ্দিন বাদ পড়া নিয়ে বিস্ফোরক মন্তব্য সাবেক প্রধান নির্বাচকের

প্রকাশিত: মে ১৮, ২০২৪, ০৯:০৫ রাত
আপডেট: মে ১৮, ২০২৪, ০৯:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে সাইফউদ্দিনের বাদ পড়া নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন বিসিবি’র সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ। টাইগার এই অলরাউন্ডারের বাদ পড়ার কারণ ব্যক্তিগত আক্রোশ বলে মন্তব্য করেন তিনি। টেস্ট স্ট্যাটাসের দুই যুগ পরেও বিশ্বকাপে সাফল্য নিয়ে কোচ-অধিনায়কের প্রত্যাশা না করার অনুরোধেও অবাক তিনি।

১৯৯৯ বিশ্বকাপ দিয়ে যাত্রা শুরু। এরপর পার হয়েছে আড়াই দশক। ২০০৯ আর ১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি বাদ দিলে আইসিসি আয়োজিত প্রতিটি ইভেন্টেই অংশ নিয়েছে বাংলাদেশ। তবে সব সফরই সীমাবদ্ধ ছিল শিক্ষা সফরে। দরজায় কড়া নাড়ছে আরও একটি টি-টোয়েন্টি বিশ্ব আসর। দেশ ছাড়ার আগে এ নিয়ে সমর্থকদের প্রত্যাশার বেলুন ওড়াতে বারণ করে গেছেন কোচ, অধিনায়ক।

টেস্ট স্ট্যাটাসের দুই যুগ পরেও এমন নেতিবাচক দৃষ্টিভঙ্গিতে বিস্মিত সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ।
গণমাধ্যমকে তিনি বলেন, ‘২৪ বছরের টেস্ট স্ট্যাটাস। ওয়াডনডে খেলছি ৮৬ সাল থেকে। এখনো যদি আমরা বলি, ভালো কিছু আশা করবেন না, খুবই হাস্যকর। এ সময়ে আমাদের যতদূর যাওয়ার কথা ছিল সে তুলনায় ৭-৮ বছর পিছিয়ে আছি।

কারণটা, ম্যানেজমেন্টের ভুল সিদ্ধান্ত, অযথা ক্রিকেটারদের বাদ দিয়ে দেওয়া।’ অন্যবারের তুলনায় এবার বিশ্বকাপ দল নিয়ে সমালোচনা কম। তবে সাইফউদ্দিনের বাদ পড়ায় অন্য রহস্যের গন্ধ পাচ্ছেন টাইগারদের সাবেক এই অধিনায়ক।

এ বিষয়ে ফারুক বলেন, ‘আমি নিশ্চিত, পুরো আসরে সাইফউদ্দিনের অভাবটা টের পাবে। সে ভিন্ন ধরনের বোলার। ইনজুরি থেকে ফিরে এসে সেটা প্রমাণ করেছে। ওর বাদ পড়াতে ক্রিকেটীয় ব্যাপারের চেয়ে আমার মনে হয় অন্যকিছু কাজ করেছে।

মানে ব্যক্তিগত পছন্দ, অপছন্দ। এটা তো আমরা গত ৩-৪ বছর ধরে দেখে আসছি। ব্যক্তিগত পছন্দ-অপছন্দ খুব গুরুত্বপূর্ণ হয়ে ওঠে টিম গড়ার ক্ষেত্রে। দেশকে যদি গুরুত্ব দিয়ে আমরা দল বানাই, তাহলে কিন্তু এগুলো আসবে না।’ যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে স্পিনাররা বাড়তি সুবিধা পাবে বলে মনে করেন ফারুক আহমেদ।

পরামর্শ দিলেন দল নিয়ে প্রস্তুতি ম্যাচগুলোতে আর কোনো পরীক্ষা-নিরীক্ষা না করার। তিনি বলেন, ‘আমার ধারণা এবার পেসারদের থেকে স্পিনাররা ভালো করবে। কারণ একটু অপ্রস্তুত উইকেট হতে পারে। উইকেট একটু স্লোর দিকে থাকতে পারে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS