ভিডিও

ক্লপের বিদায়ী ম্যাচে জয় লিভারপুলের 

প্রকাশিত: মে ২০, ২০২৪, ০২:৩৮ দুপুর
আপডেট: মে ২০, ২০২৪, ০২:৩৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : উলভসকে হারিয়ে লিভারপুলের কোচ হিসেবে ইতি টানলেন ক্লপ। অলরেডদের হয়ে তার প্রায় ৯ বছরের পথচলা থেমেছে ২-০ গোলের জয়ে।

তবে ম্যাচের ফলাফল ছাপিয়ে গেছে ক্লপের বিদায়ের কারণে অ্যানফিল্ডে তৈরি হওয়া আবেগঘন পরিবেশ। গ্যালারিভর্তি অলরেড সমর্থকরা পুরোটা সময় ক্লপকে নানাভাবে ধন্যবাদ জানিয়ে এবং তার প্রতি সম্মান প্রদর্শন করেই কাটালেন। গ্যালারিতে তার ছবি ও মোজাইক শোভা পাচ্ছিল। সমর্থকদের গলায় শোভা পাচ্ছিল লিভারপুলের বিখ্যাত ইউ উইল নেভার ওয়াক অ্যালোন গান। ২০১৫ সালে তিন বছরের চুক্তিতে লিভারপুলে এসেছিলেন ক্লপ। এসেই অলরেডদের হালচাল বদলে দিয়েছিলেন তিনি। এরপর ২০১৭-১৮ মৌসুমে চতুর্থ স্থানে থেকে লিভারপুলকে প্রিমিয়ার লিগ শেষ করান ক্লপ। যে কারণে পরের মৌসুমে সুযোগ পেয়ে যায় চ্যাম্পিয়ন্স লিগ খেলার। এই মৌসুমেই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতে নেয় অলরেডরা। ২০১৯-২০ মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপাও জিতে নেয় ক্লপের অধীনে থাকা লিভারপুল। অর্থাৎ আনফিল্ডের দলটির না পাওয়া সবকিছুই আসে ক্লপের হাত ধরে।

 শেষ ম্যাচের ডাগআউটে দাঁড়ানোর পর ক্লপ বলেন, ‘যদিও আমি জানি এখন ক্লাবকে বিদায় জানানো সম্পূর্ণ সঠিক সিদ্ধান্ত, তবুও এটা আবেগপূর্ণ। তবে অনেকেই খুব স্বাভাবিকভাবে ক্লাব ছাড়ার ঘোষণা দিয়ে থাকে। দল যে পরিস্থিতিতে আছে তাতে আমি সত্যিই আনন্দিত। এখন নতুন কেউ এসে তাদের সঠিক দিক নির্দেশনা দেবেন।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS