ভিডিও

এবার ক্লাব ছাড়লেন এসি মিলান কোচ

প্রকাশিত: মে ২৫, ২০২৪, ০২:২১ দুপুর
আপডেট: মে ২৫, ২০২৪, ০২:২১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : কোচদের ব্যর্থতা মনে হলেই করা হচ্ছে বরখাস্ত। যেমন, গতকাল জাভি হার্নান্দেজকে বরখাস্ত করেছে বার্সেলোনা। আবার অনেক কোচ ব্যর্থতায় নিজেই ক্লাব ছেড়ে যাচ্ছেন। যেমন গেল ২২ মে পদত্যাগ করেছিলেন চেলসি কোচ মরিচিও পচেত্তিনো। 

এবার সেই তালিকায় যুক্ত হলেন ইতালিয়ান ক্লাব এসি মিলানের কোচ স্টেফানো পিওলি। ক্লাবকে সিরিআঁ শিরোপা জেতাতে ব্যর্থ হয়ে পদত্যাগের সিদ্ধান্ত নেন তিনি। ইতালিয়ান ক্লাব ফুটবলের ১৯ বারের চ্যাম্পিয়নরা এবার লিগ শেষ করেছে দ্বিতীয় স্থানে থেকে। আর শিরোপা জিতে নিয়েছে ইন্টার মিলান। স্টেফানোর পদত্যাগে একটি বিবৃতি প্রকাশ করে এসি মিলান। বিবৃতিতে বলা হয়, ‘স্টেফানো পিওলি এবং তার সমস্ত কর্মীদের আন্তরিক ধন্যবাদ জানায় ক্লাব। এই কারণে যে, গত পাঁচ বছর ধরে প্রথম দল হিসেবে ক্লাবকে অবিস্মরণীয় লিগ শিরোপা জেতানো এবং শীর্ষ ইউরোপীয় প্রতিযোগিতায় এসি মিলানের ধারাবাহিক উপস্থিতি পুনঃপ্রতিষ্ঠা করার জন্য।’

২০১৯ সালে এসি মিলানে যোগ দিয়েছিলেন স্টেফানো। এরপর ১ দশকের খরা কাটিয়ে ২০২২ সালে এসি মিলানকে সিরিআঁ শিরোপা জেতান এই কোচ। কিন্ত এই মৌসুম ভালো যায়নি স্টেফানোর। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়ে হয়েছে এসি মিলানকে। অথচ তারা ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ৭বারের শিরোপা জয়ী দল। এছাড়া কোপা ইতালিয়া থেকে এসি মিলানকে বিদায় নিতে হয়েছে কোয়ার্টার ফাইনাল থেকে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS