ভিডিও

বৃষ্টিতে খেলা পরিত্যক্ত হওয়ার ব্যপারে যা বললেন কোচ হেম্প

প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৩:১৭ দুপুর
আপডেট: মে ২৯, ২০২৪, ০৩:৪৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টসডেস্ক: বিশ্বকাপের ড্রেস রিহার্সেলটা ভালোভাবে শুরু হলো না বাংলাদেশের জন্য। মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টির জার্সি গায়ে চাপানোর সুযোগ ছিল বাংলাদেশের সামনে। কিন্তু ডালাসের প্রেইরি ভিউ স্টেডিয়ামে ঝড়ো আবহাওয়ার কারণে গতকাল (মঙ্গলবার) সেই ম্যাচ পরিত্যক্ত হয়। যদিও বিশ্বকাপের এই ভেন্যু বা প্রতিপক্ষ কোনোটিই অচেনা ছিল না টাইগারদের জন্য। তবে ম্যাচ না খেলার আক্ষেপ থেকেই যায়। বিশেষ করে, টপ-অর্ডার নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তা চলছে অনেকটা দিন ধরেই। সদ্য সমাপ্ত যুক্তরাষ্ট্র ও জিম্বাবুয়ে সিরিজে শান্ত-লিটনদের ব্যাটিং ছিলো রীতিমতো দৃষ্টিকটু। সৌম্য সরকারও দলকে ভরসা দিতে পারছেন না। তাই বিশ্বকাপের আগে নিজেদের কম্বিনেশন ঠিক করে নিতে প্রতিটি ম্যাচই বাংলাদেশের জন্য সমান গুরুত্বপূর্ণ। 

বৃষ্টিতে খেলা পরিত্যক্ত হওয়ার ব্যপারে হতাশা শোনা গেল বাংলাদেশের ব্যাটিং কোচ ডেভিড হেম্পের কণ্ঠে। ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর ডালাস থেকে ঢাকা পোস্টকে দলের ব্যাটিং কোচ বলেন, '(যুক্তরাষ্ট্রের বিপক্ষে) খেলতে না পেরে হতাশ। কিন্তু আমরা আবহাওয়াকে নিয়ন্ত্রণ করতে পারি না।' ডালাসের প্রেইরি ভিউ স্টেডিয়ামে ঝড়ো হাওয়ার উপস্থিতি বাংলাদেশকে ফেলেছে দুশ্চিন্তায়। কারণ এখানেই লঙ্কানদের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে টিম বাংলাদেশ। এর আগে অবশ্য তিন ম্যাচের সিরিজটাও এখানেই খেলেছিল টাইগাররা। সেই অর্থে, পিচ বা কন্ডিশন একেবারেই অচেনা নয় ডেভিড হেম্পের শিষ্যদের জন্য। 

বাংলাদেশের সামনে অবশ্য এখনো নিজেদের ঝালাই করে নেওয়ার সুযোগ শেষ হয়ে যাচ্ছে না। ভারতের বিপক্ষে আগামী ১ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে খেলবে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দলটি। বাংলাদেশের জন্য সুখবর, এই স্টেডিয়ামেও বিশ্বকাপের ম্যাচ আছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচটি খেলা হবে নাসাউ কাউন্টি স্টেডিয়ামে।  

বিশ্বকাপে এবার বাংলাদেশ খেলছে গ্রুপ অব ডেথ খ্যাত ‘গ্রুপ ডি’তে। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে আছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল। নিজেদের প্রথম ম্যাচে টাইগারদের মুখোমুখি হতে হবে লঙ্কানদের বিপক্ষে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS