ভিডিও

সুপার লিগ থেকে নিজেদের সরিয়ে নিলো জুভেন্টাস

প্রকাশিত: জুন ০৩, ২০২৪, ০২:২২ দুপুর
আপডেট: জুন ০৩, ২০২৪, ০২:২২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইতালিয়ান ক্লাব জুভেন্টাস গত বছর থেকেই ইউরোপিয়ান সুপার লিগ থেকে সরে যাওয়ার কথা জানিয়ে আসছিল। অবশেষে আনুষ্ঠানিকভাবে প্রকল্পটি থেকে সরে গেল ক্লাবটি। এখন বাকি আছে দুই স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

 জুভেন্টাস শুধু সরে যাননি পাশাপাশি ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশন (ইসিএ) তে পুনরায় যোগ দেওয়ার আবেদন করেছে সিরি-আ’র এই ক্লাবটি। এ ব্যাপারে ইসিএ চেয়ারম্যান ও পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি বলেন, 'ইসিএ এর দরজা সবসময় সেই সব ক্লাবের জন্য উন্মুক্ত, যারা যৌথ স্বার্থে, প্রগতিশীল সংস্কারে বিশ্বাসী এবং সকল স্টেকহোল্ডারের সঙ্গে গঠনমূলকভাবে কাজ করে।'

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রতিদ্বন্দ্বী হিসেবে ২০২১ সালে সুপার লিগের আত্মপ্রকাশ ঘটে। সেই সময়ে এই লিগের পক্ষে ছিল মোট ১২টি ক্লাব। ৯টি ক্লাব তাদের সমর্থকদের চাপে কিছুদিন পরেই সুপার লিগ থেকে নিজেদের নাম পত্যাহার করে নেয়। তবে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসে এর পক্ষেই ছিল। শুরু থেকেই সুপার লিগকে এগিয়ে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন রিয়াল মাদ্রিদ সভাপতি ও সুপার লিগ প্রকল্পের চেয়ারম্যান ফ্লোরেন্তিনো পেরেজ। তার অবস্থান আরও শক্ত হয় গত ডিসেম্বরে। ফিফা ও ইউয়েফার সুপার লিগ আয়োজন বাধা দেওয়াকে আদালত অবৈধ হিসেবে রায় দিলে নতুন করে পরিকল্পনা শুরু করেন পেরেজ। অবশ্য, গত বছর থেকেই সুপার লিগ থেকে নিজেদের সরিয়ে নেওয়ার চেষ্টা করছিল জুভেন্টাস কিন্তু এই প্রকল্প থেকে বের হতে গেলে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের অনুমোদন লাগতো তাদের।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS