ভিডিও

বিশ্বকাপে ইতিহাস গড়লো উগান্ডা

বিশ্বকাপে ইতিহাস গড়লো উগান্ডা

প্রকাশিত: জুন ০৬, ২০২৪, ১০:২৩ দুপুর
আপডেট: জুন ০৬, ২০২৪, ০২:২৬ দুপুর
আমাদেরকে ফলো করুন


পাপুয়া নিউগিনিকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাস গড়েছে উগান্ডা। আইসিসির প্রথম সহযোগী সদস্য দেশ হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে জয় পেয়েছে তারা। নিউগিনিকে ১০ বল হাতে রেখে ৩ উইকেটে হারিয়েছে উগান্ডা। এর আগে কোনো সহযোগী সদস্য দেশ সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপে জয়ের রেকর্ড গড়তে পারেনি।
আজ বৃহস্পতিবার সকালে (বাংলাদেশ সময়) যে নতুন ইতিহাস লেখা হবে সেটি আগে থেকেই জানা ছিল। কারণ, এই ম্যাচে অংশ নেওয়া দুই দলই আইসিসির সহযোগী সদস্য। যে দলই জিতুক, তাতেই ইতিহাস হবে। পাপুয়া নিউগিনি জিতলেও একই ধরনের ইতিহাস হতো। তবে শেষ পর্যন্ত সফল হয়েছে উগান্ডা।
গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৭৭ রানে অলআউট হয় নিউগিনি। দলের হয়ে সর্বোচ্চ ১৫ রান করেন হিরি হিরি। ১২ রান করে নেন লেগা সিয়াকা ও উইকেটরক্ষক ব্যাটার কাপলিন ডোরিগ। আর কেউ ২ অংকের ঘর স্পর্শ করতে পারেননি।
জবাবে ব্যাট করতে নেমে ২৬ রানে ৫ উইকেট হারায় উগান্ডা। এরপর ৩৫ রানের জুটি করেন রিয়াজাত আলি শাহ ও জুমা মিয়াজি। ৫৬ বলে ৩৩ রানের ইনিংস খেলেন রিয়াজাত। রানআউট হওয়ার আগে মিয়াজি করেন ১৩ রান। বাকিদের আর কেউ ২ অংকের ঘর স্পর্শ করতে পারেননি।
উগান্ডার হয়ে দুটি করে উইকেট শিকার করেন আলপেশ রমজানি, কসমাস কায়উটা, জুমা মিয়াজি ও ফ্রাঙ্ক এনসুবুগা। নিউগিনির হয়ে ২টি করে উইকেট নেন অ্যালেই নাও এবং নরমান ভানুয়া।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS