ভিডিও

আজ থেকে শুরু বিশ্বকাপের সুপার এইট পর্ব

প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০৩:১৯ দুপুর
আপডেট: জুন ১৯, ২০২৪, ০৭:০৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকা-যুক্তরাষ্ট্রের ম্যাচ দিয়ে আজ বুধবার থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্ব। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো মুখোমুখি হবে দুই দল।

 স্বাগতিক যুক্তরাষ্ট্র প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছে। প্রথমবারই বিশ্বকে চমকে দিয়ে সুপার এইটে জায়গা করে নিয়েছে তারা। কেউ কল্পনাও করেনি যুক্তরাষ্ট্র সুপার এইট খেলবে। গ্রুপ পর্বে কানাডার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে যুক্তরাষ্ট্র তাদের ব্যাটিং শক্তির প্রমাণ দিয়েছে। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দিয়ে হইচই ফেলে দেয় দলটি। এরপর ভারতকে শুরুতে কাঁপিয়ে দিয়ে জিততে না পারলেও আয়ারল্যান্ডের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগিতে চার পয়েণ্ট নিয়ে সুপার এইট নিশ্চিত করেছে। যুক্তরাষ্ট্র টানা ১২ ম্যাচ হোম গ্রাউন্ডে খেলার পর প্রথমবার দেশের বাইরে খেলতে যাচ্ছে। নতুন মিশনে রূপকথা অব্যাহত রাখতে চায় তারা।

গ্রুপ পর্বের ধারাবাহিকতায় সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ই প্রধান লক্ষ্য দলটির। যুক্তরাষ্ট্রের অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল বলেছেন, ‘গ্রুপ পর্বে যেমন ক্রিকেট খেলেছি, সুপার এইটেও সেভাবেই খেলবো। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে দ্বিতীয় রাউন্ডের যাত্রা শুরু করতে চাই।’

অন্যদিকে দক্ষিণ আফ্রিকা গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ জিতে সুপার এইটে এসেছে। তবে শক্তিশালী দল হয়েও একচ্ছত্র আধিপত্য দেখাতে পারেনি। নেপাল ও বাংলাদেশের বিপক্ষে হারতে হারতে কোনও রকমে জয় পেয়েছে। সবমিলিয়ে খুব বেশি স্বস্তিদায়ক অবস্থায় নেই প্রোটিয়ারা। এই অবস্থায় তাদের বিপক্ষে ভালো সুযোগ আছে মার্কিন ক্রিকেটারদের। আইসিসি’র সহযোগী দল ও প্রথমবার বিশ্বকাপ খেলা দলের বিপক্ষে ম্যাচ হলেও তাই নির্ভার থাকতে পারছেন না প্রোটিয়া অধিনায়ক এইডেন মারক্রাম। যুক্তরাষ্ট্রকে নিয়ে ভীষণ সতর্ক তিনি, ‘তারা (যুক্তরাষ্ট্র) সত্যিই ভালো ক্রিকেট খেলছে। অনেক লোক হয়তো বলবে ছোট দল, কিন্তু তারা সেটা নয়। দলটি প্রমাণ করেছে তারা আর ছোট দল নয়। সুতরাং, সবকিছু ঠিকঠাক হতে হলে আমাদের ১০০ শতভাগ দিয়েই খেলতে হবে। আর আমি সেই চ্যালেঞ্জের জন্য রোমাঞ্চিত।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS