ভিডিও

টিকে থাকার লড়াইয়ে আজ ভারতের মুখোমুখি বাংলাদেশ

প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০১:৫৫ দুপুর
আপডেট: জুন ২২, ২০২৪, ০৯:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বৃষ্টি আইনে অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হেরে সুপার এইট পর্ব শুরু করে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আত্মবিশ্বাসী টাইগাররা। শনিবার (২২ জুন) রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি।

পরিসংখ্যান বাংলাদেশের পক্ষে না থাকলেও, ভারতের বিপক্ষে বেশির ভাগ ম্যাচেই আগ্রাসী ও লড়াকু ক্রিকেট খেলেছে টাইগাররা। দু’দল যখনই মুখোমুখি হয়েছে, তারা উত্তেজনাপূর্ণ এবং রোমাঞ্চকর পারফরম্যান্স দেখিয়েছে। কিন্তু টি-টোয়েন্টি ফরম্যাটে লড়াইয়ের দিক দিয়ে ভালো অবস্থায় ছিলো ভারত। গ্রুপপর্বে চার ম্যাচে তিন জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো সুপার এইটে কোয়ালিফাই করে বাংলাদেশ। যদিও সুপার এইটের শুরুটা ভালো হয়নি শান্তদের। বৃষ্টি আইনে অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হেরে গেছে। টাইগারদের জন্য এই ম্যাচটা কার্যত বাঁচা-মরার। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। সংবাদ সম্মেলনে পেসার তাসকিন আহমেদও জানিয়েছেন নিজেদের জয়ের প্রত্যাশার কথা। আশা রাখছেন এখনো শেষ হয়নি সেমি-ফাইনাল খেলার স্বপ্ন। 

অন্যদিকে, বাংলাদেশের বিপক্ষে জিতলে সেমিফাইনালে এক পা দিয়ে রাখবে ভারত। সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়েছে তারা। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বাংলাদেশকে নিয়ে ভারতীয় কোচ বিক্রম রাঠোর বলেন, ‘বাংলাদেশ ভালো দল। তাদের স্পিন বোলিংয়ে দক্ষ অনেকেই আছে যারা এই কন্ডিশনে অনেক ভালো করে। স্পিনারদের জন্য উইকেটে সহায়তা থাকায় তারা সুবিধা পায় এবং তাদের দলে স্পিনারও অনেক। এই ফরম্যাটে প্রতিটি দল কঠিন প্রতিপক্ষ। আমি বিশ্বাস করি টি-টোয়েন্টিতে সহজ ম্যাচ বলে কিছু নেই।’ কন্ডিশন বিবেচনায় এই ম্যাচে ভারত স্পিন নির্ভর একাদশ গঠন করবে বিক্রমের কথায় স্পষ্ট, ‘এই কন্ডিশন আমাদের সাথেও মানানসই, কারণ আমরা একাদশে ২-৩ জন স্পিনার রাখতে পারি। তাই আমি নিজেদের দলকেই সেরা ভাবি। এটাই আমাদের শক্তি।’

এই ফরম্যাটে একে অপরের বিপক্ষে ১৩ ম্যাচ খেলেছে বাংলাদেশ-ভারত। এরমধ্যে মাত্র একটি জিতেছে টাইগাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপে চারবার দেখা হয়েছে দু’দলের। সব ম্যাচই জিতেছে টিম ইন্ডিয়া। পরিসংখ্যান বাংলাদেশের পক্ষে না থাকলেও, ভারতকে বিপক্ষে ঘুরে দাঁড়ানোর আশা টিম টাইগার্সের।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS