ভিডিও

এখনও সেমির সম্ভাবনা টিকে আছে বাংলাদেশের

প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০১:১৬ দুপুর
আপডেট: জুন ২৩, ২০২৪, ০১:১৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে পরাজয়ের পর ভারতের কাছেও বাংলাদেশ হেরেছে ৫০ রানের বড় ব্যবধানে। ভারতের কাছে হারের পর বাংলাদশের বিদায় প্রায় নিশ্চিত ছিল।

 তবে সব হিসাব-নিকাশ পাল্টে দিয়েছে আফগানিস্তান। অবিশ্বাস্যভাবে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে আফগানিস্তান। ব্যবধান ২১ রানের। এই জয়ে সমীকরণ জটিল হয়ে গেলো সুপার এইট গ্রুপ-১ এর। আফগানরা আবার সুপার এইটে প্রথম ম্যাচে হেরেছে ভারতের কাছে। ব্যবধান ছিল ৪৭ রানের। এখন সুপার এইট গ্রুপ-১ এ ভারতের পয়েন্ট ৪, অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানের পয়েন্ট ২ করে। বাংলাদেশের শূন্য।

এ পরিস্থিতিতে একটি করে ম্যাচ বাকি সবগুলো দেশেরই। শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে আফগানিস্তানের এবং ভারত মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। এই দুই ম্যাচে বাংলাদেশ যদি বড় ব্যবধানে আফগানিস্তানকে হারাতে পারে এবং অস্ট্রেলিয়া যদি বড় ব্যবধানে ভারতের কাছে হেরে যায়, তাহলে সেমিতে উঠে যাবে বাংলাদেশই। গাণিতিক এই সম্ভাবনা টিকে থাকার কারণে এখনই বাংলাদেশের বিদায় লিখে দেওয়া আর যাচ্ছে না। নাহলে দেখা যাবে, সমীকরণ মিলিয়ে ঠিকই নাজমুল হোসেন শান্তর দল সেমিফাইনালে। যদিও আগের দুই ম্যাচে যেভাবে বাজে খেলা উপহার দিলো, তাতে আফগানদের হারানো এখন দুঃস্বপ্নের মতোই।

আবার আফগানিস্তান যদি বাংলাদেশকে হারিয়ে দেয় এবং অস্ট্রেলিয়া যদি ভারতকে হারিয়ে দেয়, তখন ভারত-অস্ট্রেলিয়া এবং আফগানিস্তান-এই তিন দেশেরই পয়েন্ট হয়ে যাবে সমান সমান। সে ক্ষেত্রে রান রেটে এগিয়ে থাকা দু’দলই উঠবে সেমিফাইনালে। সেক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে বাদ পড়তে পারে যে কেউ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS