ভিডিও

দ্বিতীয় সেমিফাইনাল বৃষ্টিতে ভেস্তে গেলে ফাইনাল খেলবে ভারত

প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০৩:৫৯ দুপুর
আপডেট: জুন ২৭, ২০২৪, ০৩:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ^কাপে আজ রাতে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি ইংল্যান্ড-ভারত। হাইভোল্টেজ ম্যাচের আগে গেল আসরে দুই দলের শেষ চারের লড়াই সুখস্মৃতি ইংলিশ অধিনায়ক জশ বাটলারের। গায়ানার উইকেট বিবেচনায় দুই দলের একাদশ হতে পারে স্পিন নির্ভর। এই সেমিফাইনালের জন্য নেই কোনো রিজার্ভ ডে। ফলে, কোনো কারণে ম্যাচ পরিত্যক্ত হলে ফাইনাল নিশ্চিত হবে রোহিত শর্মার দলের।

ক্রিকেটপ্রেমীদের উদ্বেগে রাখছে আইসিসি’র একটি নিয়ম। দ্বিতীয় সেমিফাইনালের জন্য কোনো রিজার্ভ ডে রাখেনি বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। যদিও বাড়তি সময় রাখা হয়েছে। ম্যাচ শেষ করার জন্য নির্ধারিত সময়ের বাইরে সর্বোচ্চ ২৫০ মিনিট সময় পাবেন আম্পায়ার, ম্যাচ রেফারি।

অ্যাকুওয়েদার জানিয়েছে, ম্যাচের দিন স্থানীয় সময় সকাল ১০টায় বৃষ্টির সম্ভাবনা ৬৬ শতাংশ। ১১টায় তা বেড়ে দাঁড়াবে ৭৫ শতাংশে। বেলা ১২টায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে। সেই সময় বৃষ্টির সম্ভাবনা ৮৭ শতাংশ। অর্থাৎ, ম্যাচে বৃষ্টি বেশ বড় ভূমিকাই পালন করবে। কোনো কারণে যদি বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হয় তাহলে কোন দল ফাইনালে উঠবে? এক্ষেত্রে আইসিসির পূর্ব ঘোষিত নিয়মটা ভারতেরই পক্ষে। আইসিসি’র নিয়ম অনুযায়ী, সেমিফাইনাল বাতিল হলে সুপার এইটের শীর্ষে থাকা দল সরাসরি ফাইনালে ওঠে যাবে। সেক্ষেত্রে ম্যাচ না খেলেই ফাইনালে পৌঁছে যাবে ভারত। 

বৃষ্টির কারণে ম্যাচ না হলে আগের রাউন্ডের পয়েন্ট হিসাব করা হবে। ভারত সুপার এইট খেলেছে এক নম্বর গ্রুপ থেকে। যেখানে তিনটি ম্যাচ জিতে শীর্ষে ছিলো রোহিত-কোহলিরা, আর ইংল্যান্ড সুপার এইটে দুই নম্বর গ্রুপ থেকে দ্বিতীয় হয়ে সেমিতে ওঠে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS