ভিডিও

নতুন ভূমিকায় দিনেশ কার্তিক

প্রকাশিত: জুলাই ০১, ২০২৪, ০৩:৫৬ দুপুর
আপডেট: জুলাই ০১, ২০২৪, ০৩:৫৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : সর্বশেষ আইপিএল’র পর সব ধরণের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ভারতীয় ব্যাটার দিনেশ কার্তিক। বিশ্বকাপে তাকে দেখা গেছে ধারাভাষ্যকারের ভূমিকায়। ক্রিকেটার ধারাভাষ্যকারের পর এবার নতুন ভূমিকায় দেখা যাবে তাকে।

আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং কোচ ও পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে তাকে। ৩৯ বছর বয়সী কার্তিক নিজেই এই বিষয়টি নিশ্চিত করেছেন। বেঙ্গালুরুর কোচিং প্যানেলে যুক্ত হওয়ার আগে দলটির হয়ে খেলেছেন কার্তিক। দলটির কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পর তিনি বলেছেন, 'পেশা হিসেবে আমার কাছে কোচিং খুবই রোমাঞ্চকর একটা ব্যাপার। জীবনের নতুন অধ্যায় নিয়ে আমি সত্যিই খুবই রোমাঞ্চিত। আশা করি খেলোয়াড় হিসেবে আমার যে অভিজ্ঞতা সেটা দলের উন্নয়নে কাজে লাগাতে পারব।' কার্তিক আরও যোগ করেন, 'আমি বিশ্বাস করি ক্রিকেটে সফলতা শুধু টেকনিক্যাল শুদ্ধতার ওপর নির্ভর করে না, ম্যাচের গতিপ্রকৃতি বোঝা ও সে হিসেবে কাজ করতে পারাও গুরুত্বপূর্ণ। এই দলের ব্যাটিং বিভাগের সঙ্গে কাজ করতে আমার তর সইছে না। আমি শুধু তাদের খেলার ধরণ নিয়ে কাজ করব না, একই সঙ্গে চাপের মুহূর্তে খেলার পরিস্থিতি বোঝার দিকেও নজর দেব।'

ভারতের হয়ে ২৬ টেস্ট, ৯৪ ওয়ানডে ও ৬০টি টি-টোয়েন্টি খেলেছেন কার্তিক। ক্যারিয়ারের লম্বা একটা সময় মহেন্দ্র সিং ধোনির ছায়াতলে কাটাতে হয়েছে তাকে। উইকেটকিপার ব্যাটার হিসেবে ভারতের প্রথম পছন্দ ছিলেন ধোনি। পরে অধিনায়ক হিসেবেও দলকে অন্য উচ্চতায় নিয়ে যান এই উইকেটকিপার ব্যাটার। ক্যারিয়ারের শেষদিকে ধোনির মতোই নিজেকে ফিনিশার হিসেবে দলে প্রতিষ্ঠিত করেছিলেন কার্তিক। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS