ভিডিও

কলম্বিয়ার বৈধ গোল বাতিল হলো ভিএআরে!

প্রকাশিত: জুলাই ০৩, ২০২৪, ০৩:১৯ দুপুর
আপডেট: জুলাই ০৩, ২০২৪, ০৩:১৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : এবার ব্রাজিল ও কলম্বিয়া হাইভোল্টেজ ম্যাচে অবিশ্বাস্য এক ভুল করে বসলো ভিএআর। ম্যাচের ২০ মিনিটের সময়ের ঘটনা। মাঝমাঠে ফ্রি-কিক পায় কলম্বিয়া। হ্যামেশ রদ্রিগেজের বাড়ানো বলে গোল করেন ২৩ নম্বর জার্সি পরা ডেভিনসন সানচেজ। কিন্তু লাইনসম্যান অফসাইডের সিদ্ধান্ত দেন।

ভিএআরে দেখা যায়, প্রযুক্তি যে গোললাইন দাগ কেটে দিছে সেখানে অফসাইড পজিশনে ছিলেন কলম্বিয়ার ২৪ নম্বর জার্সি পরা খেলোয়াড় করডোবা। অর্থাৎ অনসাইডেই ছিলেন সানচেজ। অনেকটা ভুল করেই কলম্বিয়ার ন্যায্য গোল বাতিল করেছে ভিএআর। নিয়ম অনুযায়ী, যদি কোনো খেলোয়াড় মুভমেন্ট না করে এবং বলকে টাচ না করে সেটা অফসাইড হয় না। ভিএআরে ভুল করে করডোবাকে দেখানো হয়েছে। কিন্তু গোল করছে সানচেজ। তবে দুই জনই অফসাইডে ছিলেন কিনা পরের বিষয়। কিন্তু ভিএআর যার কারণে অফসাইডের সিদ্ধান্ত দিয়েছে, সেটি করডোবাকে কেন্দ্র করে। অথচ গোল করছে সানচেজ।

তবে ভিএআরে দেখা গেছে, দুইজনই অফসাইডে আছেন। সেক্ষেত্রে মুভমেন্ট করা অবস্থায়ই দেখা গেছে করডোবাকে। সে হিসেবে একে অফসাইডের সিদ্ধান্ত দেওয়া যৌক্তিকই বটে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS