ভিডিও

শ্রীলঙ্কার অন্তবর্তীকালীন কোচ হলেন জয়াসুরিয়া

প্রকাশিত: জুলাই ০৭, ২০২৪, ০৪:৪৯ দুপুর
আপডেট: জুলাই ০৭, ২০২৪, ০৬:৪৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার ভরাডুবির পর লঙ্কানদের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান ক্রিস সিলভারউড। তারপর থেকে এই কয়েক দিন দলের প্রধান কোচের আসনটি ফাঁকা ছিল। সেই জায়গায় দেশটির সাবেক ক্রিকেটার সানাথ জয়াসুরিয়াকে অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

সামনে ভারত ও ইংল্যান্ডের বিপক্ষে দুটি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। ভারতের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলবে লঙ্কানরা। অন্যদিকে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট খেলবে তারা। দুই সিরিজেই দলের কোচ হিসেবে থাকবেন জয়াসুরিয়া। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের পরামর্শক হিসেবে ছিলেন জয়াসুরিয়া। এর আগে শ্রীলঙ্কার হাইপারফরম্যান্স দলের সঙ্গে কাজ করেছেন সাবেক এই ক্রিকেটার। তবে কোচ হিসেবে এবারই প্রথম দায়িত্ব পালন করবেন তিনি।

আসন্ন সিরিজে জয়াসুরিয়ার অধীনে যদি দল সাফল্য পায় তাহলে পূর্ণ মেয়াদে তাকে কোচ হিসেবে নিয়োগ দেবে লঙ্কান বোর্ড। এর আগে সিনিয়র দলের নির্বাচক হিসেবে কাজ করেছেন তিনি। তবে ক্রিকেট ক্যারিয়ারে তার সাফল্য অনেক। সব ফরম্যাট মিলিয়ে ব্যাট হাতে শ্রীলঙ্কা জাতীয় দলের হয়ে করেছেন ২১ হাজারেরও বেশি রান। বল হাতে শিকার করেছেন ৪৪০ উইকেট।চলতি মাসের শেষের দিকে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর করবে ভারত। তাদের বিপক্ষে সিরিজ দিয়ে শুরু হবে জয়াসুরিয়ার নতুন দায়িত্ব।    

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS