ভিডিও

সেই গিলেস্পির প্রথম মিশন বাংলাদেশের বিপক্ষে 

প্রকাশিত: জুলাই ০৮, ২০২৪, ০২:৩১ দুপুর
আপডেট: জুলাই ০৮, ২০২৪, ০৫:৩৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বিপক্ষে ২০০৬ সালে অপরাজিত ডাবল সেঞ্চুরির অনন্য কীর্তি গড়েছিলেন জেসন গিলেস্পি। টেস্ট ক্রিকেটে নাইটওয়াচম্যান হিসেবে এমন ডাবলের কীর্তি শুধু তারই। তাও আবার সেটা ছিল তার ক্যারিয়ারের শেষ টেস্ট! সাবেক অজি এই পেসার আবার বাংলাদেশের মুখোমুখি হচ্ছেন। যদিও অন্য ভূমিকায়। পাকিস্তানের টেস্ট দলের কোচ হয়েছেন তিনি। যার প্রথম অ্যাসাইনমেন্ট আগামী মাসে পাকিস্তানে হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজ।

 লাল বলের ক্রিকেট দায়িত্ব নিয়ে ৬ মাসের ঠাসা ব্যস্ত সূচির সামনে গিলেস্পি। যার প্রথমেই বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ। তাই ঘুরে ফিরে তার সামনে ২০০৬ সালের চট্টগ্রাম টেস্টের কথা সংবাদ সম্মেলনেও এলো। জবাবে পাকিস্তানের বর্তমান কোচ বললেন, ‘এটা এমন একটা ঘটনা যা আমার সঙ্গে ঘটে গেছে। আমি ভাগ্যবান ক্যারিয়ারে এমন কিছু পেয়েছি। বাংলাদেশকে পেয়ে আমার লক্ষ্যই হচ্ছে তাদের বিপক্ষে পাকিস্তান কতটা ভালো খেলতে পারে। আমি অতীত নিয়ে পড়ে থাকতে চাই না।’

তবে সেই স্মৃতির কথা মনে পড়লে একটা তৃপ্তি ঠিকই অনুভব করেন গিলেস্পি। তার কথায়, ‘সেটা তো অবশ্যই। দারুণ স্মৃতি, এটা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু এখন আমার মনোযোগ আর পুরো শক্তি থাকবে পাকিস্তানকে কেন্দ্র করে। বিশেষ করে বাংলাদেশের মতো ভালো দলের বিপক্ষে আমরা কীভাবে একটা প্রভাব রাখতে পারি। সেটার জন্য ভালো ক্রিকেট খেলতে হবে। ভালো করে প্রস্তুতি নিতে হবে। আমরা অবশ্যই প্রতিপক্ষ নিয়ে গবেষণা করবো এবং সেভাবেই কৌশল নির্ধারণ করবো। যেহেতু আমার অধীনে এটাই প্রথম টেস্ট সিরিজ। আমি সেটার জন্য মুখিয়ে আছি।’

দায়িত্ব নিতে রোববারই পাকিস্তানে পৌঁছেছেন গিলেস্পি। তার মতে পাকিস্তান ভীষণ প্রতিভাবান একটি দল। কিন্তু তাদের ধারাবাহিকতা দরকার। তাছাড়া বর্তমানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চক্রে পাঁচে অবস্থান করছে বাবর আজমরা। তিনি সেটারও উন্নতি চাইছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS