ভিডিও

আর্জেন্টিনার অলিম্পিক শুরু আজ, প্রতিপক্ষ মরক্কো

প্রকাশিত: জুলাই ২৪, ২০২৪, ০২:৩১ দুপুর
আপডেট: জুলাই ২৪, ২০২৪, ১০:৪৯ রাত
আমাদেরকে ফলো করুন

আর্জেন্টিনা ও মরক্কোর ম্যাচ দিয়ে শুরু হতে যাচ্ছে অলিম্পিক ফুটবল। প্যারিস অলিম্পিক আনুষ্ঠানিকভাবে শুরু হবে ২৬ জুলাই। তবে তার দুই দিন আগে আজ (২৪ জুলাই) শুর হচ্ছে অলিম্পিক ফুটবল। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে আর্জেন্টিনা ও মরক্কোর ম্যাচ। আরেক ম্যাচে স্পেনের বিপক্ষে মাঠে নামবে উজবেকিস্তান।

চলতি মাসেই কলম্বিয়াকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। সেই রেশ কাটতে না কাটতেই আরও একটি মিশনে নামছে আলবিসেলেস্তেরা। বেশ শক্তিশালি দল নিয়েই এবার অলিম্পিক খেলতে গেছে আর্জেন্টিনা ফুটবল দল। 

অলিম্পিকের নিয়মানুযায়ী, দলে অনূর্ধ্ব-২৩ বছর বয়সী তিনজন খেলতে পারবেন। আর সেই সুযোগে বিশ্বকাপজয়ী তিন ফুটবলারের জায়গা হয়েছে আর্জেন্টিনার এই দলে। তারা তিনজন হলেন- হুলিয়ান আলভারেজ, নিকোলা ওতামেন্ডি ও জেরোনিমো রুলি।
 
এবারের আসরে অংশ নিচ্ছে মোট ১৬টি দল। ৪টি গ্রুপে বিভক্ত হয়ে খেলবে এই ১৬টি দল। আর্জেন্টিনার সঙ্গে গ্রুপ ‘বি’-তে রয়েছে মরক্কো, ইরাক ও ইউক্রেন। এর আগে ২০০৪ এথেন্স ও ২০০৮ বেইজিং অলিম্পিকে স্বর্ণ জিতেছিল আলবিসেলেস্তেরা। সেই দুই আসরে দলে ছিলেন হাভিয়ের মাসচেরানো। আর এই আসরে মাসচেরানো আছেন দলের কোচ হিসেবে।
 
 
ফিফার ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাৎকারে মাসচেরানো বলেছেন, ‘এ ধরনের টুর্নামেন্টে আসার সময় প্রত্যাশা খুবই উঁচু থাকে। আমাদের প্রত্যাশা ভালো একটা টুর্নামেন্ট খেলা। আমরা স্কোয়াডের প্রস্তুতিতে অনেক সময় ব্যয় করেছি। এখন আমরা প্রথম ম্যাচের অপেক্ষায় আছি।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS