ভিডিও

ম্যাচ শুরুতে বিলম্ব করায় ম্যানসটিকে সাড়ে ৩১ কোটি টাকা জরিমানা

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০২:৫৮ দুপুর
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ০২:৫৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : মাঠের খেলায় ছাড় দেওয়ার মনোভাব না থাকলেও সময়ের বেলায় বেশ গা ঢিলেমি অভ্যাস সিটিজেনদের। যে কারণে এবার শাস্তি পেতে যাচ্ছে তারা। ম্যাচের পর ম্যাচ প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধে খেলা শুরু করতে দেরি করায় ম্যানচেস্টার সিটিকে বড় অঙ্কের জরিমানা করেছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

২০২২-২৩ ও ২০২৩-২৪ মৌসুমে মোট ২২ বার নির্ধারিত সময় পার করে ম্যাচ শুরু করার কারণে জরিমানা গুনতে হচ্ছে ম্যানচেস্টার সিটিকে। পেপ গার্দিওলার দলকে মোট ২০ লাখ ৯০ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় যা ৩১ কোটি ৫০ লাখ টাকারও বেশি। খেলা শুরুর বিলম্বের দায় স্বীকার করে সাজা মাথা পেতে নিয়েছে ক্লাবটি।

গতকাল বুধবার (৩১ জুলাই) প্রিমিয়ার লিগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধে বিলম্বে শুরু করার বেশ কয়েকটি ঘটনায় শাস্তির বিষয়ে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ ও ম্যানচেস্টার সিটি সমঝোতায় এসেছে।'  ‘২০২২-২৩ ও ২০২৩-২৪ মৌসুমে প্রিমিয়ার লিগের ম্যাচ–সম্পর্কিত নিয়মের লঙ্ঘন’ করা হয়েছে জানিয়ে সেই বিবৃতিতে বলা হয়, ম্যানসিটি প্রিমিয়ার লিগ আইনের এল৩৩ ধারা ভঙ্গ করেছে।

এই ধারায় ‘যথাযথ কারণ ছাড়া কিক-অফ (ম্যাচের শুরু) ও রি-স্টার্টে (সাধারণত দ্বিতীয়ার্ধের শুরু) বিলম্বের ক্ষেত্রে শাস্তি আরোপের বিধান আছে। উল্লিখিত দুই মৌসুমে মোট ২২ বার নির্ধারিত সময়ে খেলা শুরু করতে পারেনি সিটি। বেশিরভাগ ম্যাচেই এক থেকে দুই মিনিট বিলম্ব করা হয়েছে। সবচেয়ে বেশি দেরি করে শুরু হয়েছে ২০২৩-২৪ মৌসুমে ইতিহাদ স্টেডিয়ামে ওয়েস্ট হ্যামের বিপক্ষে ম্যাচটি।

সেদিন নির্ধারিত সুয়ের ২ মিনিট ৪৬ সেকেন্ড দেরিতে খেলা শুরু হয়। এটি ছিল প্রিমিয়ার লিগ মৌসুমের শেষ দিনের ম্যাচ। শিরোপা জিততে হলে সে ম্যাচে সিটিকে জিততেই হতো। হারলে বা ড্র করলে তাকিয়ে থাকতে হতো একই দিনে একই সময়ে শুর হওয়া আর্সেনাল-এভারটন ম্যাচের দিকে। সেই ম্যাচে অবশ্য ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে হারিয়ে টানা চতুর্থ লিগ শিরোপা জেতে পেপ গার্দিওলার ম্যানসিটি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS