ভিডিও

চলে গেলেন গ্রাহাম থর্প

প্রকাশিত: আগস্ট ০৫, ২০২৪, ০৮:০০ রাত
আপডেট: আগস্ট ০৫, ২০২৪, ০৮:০০ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : না ফেরার দেশে সাবেক ইংল্যান্ড ব্যাটসম্যান ও কোচ গ্রাহাম থর্প। আজ সোমবার (৫ আগস্ট) ৫৫ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমান সাবেক এই ইংলিশ ক্রিকেটার। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

দীর্ঘদিন ধরেই গুরুতর অসুস্থ ছিলেন থর্প। ২০২২ সাল থেকেই অসুস্থতা তাকে কাবু করে রেখেছিল। অবশেষে চলে গেলেন। তার মৃত্যুতে শোক জানিয়ে ইসিবি লিখেছে, ‘গভীর দুঃখের সঙ্গে আমরা জানাচ্ছি, গ্রাহাম থর্প মারা গেছেন।

গ্রাহামের মৃত্যুতে যে ধাক্কা আমরা খেয়েছি, সেটি প্রকাশের উপযুক্ত শব্দ নেই বলে মনে হচ্ছে।’ বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘ক্রিকেটবিশ্ব আজ শোকাহত। তার স্ত্রী অ্যামান্ডা, সন্তান, বাবা জিওফ এবং পরিবারের সকল সদস্য ও বন্ধুদের এই অকল্পনীয় কঠিন সময়ে আমরা সমবেদনা জানাই। ক্রিকেটের প্রতি অসাধারণ অবদানের জন্য আমরা সব সময় গ্রাহামকে স্মরণ করবো।’

ইংল্যান্ডের হয়ে নব্বই দশকে মাঠ মাতিয়েছেন থর্প। ১৯৯৩ থেকে ২০০৫ সাল পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ১০০টি টেস্ট খেলেন থর্প। তাতে ১৬টি সেঞ্চুরিসহ ৪৪.৬৬ গড়ে করেছেন ৬৭৪৪ রান। ৮২টি ওয়ানডে খেলে করেন ২৩৮০ রান। প্রথম শ্রেণির ক্যারিয়ারে ২১ হাজার ও লিস্ট ‘এ’-তে করেন ১০ হাজারের ওপরে রান।

খেলোয়াড়ি জীবন থেকে অবসর নেওয়ার পর কোচিংয়ে আসেন থর্প। ইংল্যান্ড জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্বও পালন করেন। ২০২২ সালের মার্চে আফগানিস্তানের প্রধান কোচ হিসেবে তার নাম ঘোষণা করা হয়েছিল। কিন্তু গুরুতর অসুস্থ থাকায় আর দায়িত্ব নিতে পারেননি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS