ভিডিও

আন্দোলনে নিহত শহীদদের স্মরণে ক্রিকেটারদের দোয়া ও নীরবতা

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ০৩:৩৪ দুপুর
আপডেট: আগস্ট ০৭, ২০২৪, ০৩:৩৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

গত কয়েক সপ্তাহ ধরেই বিক্ষোভে উত্তাল ছিল বাংলাদেশ। এমন সময়ে ক্রিকেটারদের অনুশীলনও হয়নি। চলতি মাসেই জাতীয় ক্রিকেট দল পাকিস্তান সফর করবে। এর আগে ‘এ’ দলের পাকিস্তান সফরের কথা থাকলেও তা পিছিয়ে দেয়া হয়। ‘এ’ দলের দলের সিরিজের জন্য নতুন করে সূচি নির্ধারণ করা হবে। এর আগে আজ মাঠে ফিরেছেন ক্রিকেটাররা, স্মরণ করেছেন আন্দোলনে নিহতদের।

আজ বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল ১০টায় শুরু হয় ‘এ’ দলের অনুশীলন। অনুশীলন শুরুর আগে গত কয়েক সপ্তাহে নিহতদের স্মরণ করেন ক্রিকেটাররা। নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর তাদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাতও করেছেন ক্রিকেটাররা।

বিসিবির কোচ মিজানুর রহমানের অধীনে অনুশীলন শুরু করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। ‘এ’ দলের স্কোয়াডে আছেন মুশফিকুর রহিম, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, মাহমুদুল হাসান, জাকির হাসানরা।

বাংলাদেশ ‘এ’ দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল গত ৬ আগস্ট। পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে মুশফিকদের দুটি চার দিনের ম্যাচ ও তিনটি ৫০ ওভারের ম্যাচ খেলার কথা। কিন্তু দেশের চলমান পরিস্থিতির কারণে সেদিন যাওয়া হয়নি ক্রিকেটারদের। তবে পরিবর্তিত সূচি অনুযায়ী আগামী ৯ আগস্ট তাদের যাওয়ার কথা রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS