ভিডিও

এবার দুর্নীতির দায়ে অভিযুক্ত লঙ্কান স্পিনার

প্রকাশিত: আগস্ট ০৮, ২০২৪, ০৪:৫২ দুপুর
আপডেট: আগস্ট ০৮, ২০২৪, ০৪:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : লঙ্কা প্রিমিয়ার লিগ ও আন্তর্জাতিক ক্রিকেটে দুর্নীতির দায়ে অভিযুক্ত হয়েছেন শ্রীলঙ্কার বামহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমে। আইসিসি এই লঙ্কানের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী নীতিমালার তিনটি ধারা ভঙ্গের অভিযোগ এনেছে।

২৫ বছর বয়সীর বিরুদ্ধে অভিযোগ ভবিষ্যৎ আন্তর্জাতিক ম্যাচে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও সেটি দুর্নীতি বিরোধী ইউনিটের কাছে গোপন করেছেন তিনি। একইভাবে ২০২১ সালে লঙ্কা প্রিমিয়ার লিগে সতীর্থ খেলোয়াড়কে ফিক্সিংয়ে জড়ানোর প্রস্তাবও আসে তার কাছে। যদিও সেসব খবরও তিনি গোপন করেছেন। শুধু প্রস্তাবের কথাই গোপন করেননি। তদন্তেও অসহযোগিতা করেছেন। ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়া বিভিন্ন বার্তা মুছে ফেলেছেন। এই অভিযোগের প্রেক্ষিতে জবাব দিতে জয়াবিক্রমাকে ১৪ দিনের সময় বেঁধে দেওয়া হয়েছে।

টেস্ট দিয়ে জয়াবিক্রমার আন্তর্জাতিক অভিষেক ২০২১ সালের এপ্রিলে বাংলাদেশের বিপক্ষে। এখন পর্যন্ত ৫টি টেস্ট, সমসংখ্যক ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছেন ২০২২ সালে। লঙ্কা প্রিমিয়ার লিগে যে আসরে (২০২১) নিয়ে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ। সেবার জাফনা কিংসের হয়ে খেলেছেন। ওই আসরে জাফনা ঘরে তোলে দ্বিতীয় শিরোপা। যদিও সেবার দলের হয়ে মাত্র একটি ম্যাচই খেলার সুযোগ পেয়েছেন তিনি। নিয়েছেন দুটি উইকেট। এই বছর জয়াবিক্রমা খেলেছেন ডাম্বুলা সিক্সার্সে।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS