ভিডিও

বর্ণিল আয়োজনে পর্দা নামলো প্যারিস অলিম্পিকের

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০১:৫৯ দুপুর
আপডেট: আগস্ট ১২, ২০২৪, ০৩:১৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : অবশেষে জমকালো আয়োজনে পর্দা নামলো প্যারিস অলিম্পিকের। সমাপনী অনুষ্ঠানে উৎসবে মাতেন অ্যাথলেট, সেচ্ছাসেবী, দর্শকরা। অলিম্পিক পতাকা তুলে দেওয়া হয়েছে পরবর্তী আয়োজক লস অ্যাঞ্জেলেসকে। 

প্যারিসের সিন নদীর তীরে হয়েছিল উদ্বোধনী অনুষ্ঠান। আর সমাপনী অনুষ্ঠান হয়েছে স্তাদে দ্য ফ্রান্স স্টেডিয়ামে। ফরাসি সাঁতারু লিওন মার্চান্ডকে দিয়ে হয়েছে শুরু ও শেষের আনুষ্ঠানিকতা। আইফেল টাওয়ারের শহরে নিভেছে অলিম্পিক মশাল। সমাপনী অনুষ্ঠানে সবচেয়ে আকর্ষণীয় মার্কিন অভিনেতা টম ক্রুজের স্টান্ট শো। বেজেছে মিশন ইমপসিবলের সাউন্ডট্র্যাক। চার বছর পর লস অ্যাঞ্জেলসে বসবে অলিম্পিকে ৩৪তম আসর। মেয়র কারেন ব্যাসকে হস্তান্তর করা হয়েছে  অলিম্পিক পতাকা।

এবারের অলিম্পিকে পদক তালিকার শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। ৪০ স্বর্ণসহ ১২৬টি পদক নিয়ে সেরা মার্কিনিরা। সমান স্বর্ণ জিতেছে চীনও। মোট ৯১টি পদক নিয়ে দ্বিতীয়স্থানে আছে তারা। আগামী অলিম্পিকের আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্র। ২০২৮ এর ১৪ জুলাই দেশটির লস অ্যাঞ্জেলেসে বসবে ক্রীড়াবিদদের মিলনমেলা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS