ভিডিও

প্রথমবার জার্মান কাপ চ্যাম্পিয়ন লেভারকুসেন

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০১:৫৯ দুপুর
আপডেট: আগস্ট ১৮, ২০২৪, ০৩:২২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : প্রথমবার জার্মান কাপের চ্যাম্পিয়ন হয়েছে বায়ার লেভারকুসেন। স্টুটগার্টের বিপক্ষে ৩৭ মিনিটে মার্টিন তেরিয়েরকে হারিয়ে ১০ জনের দলে পরিণত হয় তারা। একজন কম খেলেও শেষ পর্যন্ত ২-২ সমতায় ম্যাচ ধরে রেখেছিল জাবি অ্যালোনসোর শিষ্যরা। অবশেষে পেনাল্টিতে ৪-৩ ব্যবধানে জয় পায় লেভারকুসেন।

গতকাল শনিবার বে অ্যারেনাতে ১১ মিনিটে ভিক্টর বনিফেসের গোলে লিড নেয় লেভারকুসেন। কিন্ত ৪ মিনিট পর এনজো মিলোতের গোলে সমতায় (১-১) ফেরে স্টুটগার্ট। ৩৭ মিনিটে বাজেভাবে ট্যাকল দিতে গিয়ে মারাত্মক ফাউল করেন লেভারকুসেনের মার্টিন তেরিয়ের। এতে তাকে লালকার্ড দেখান রেফারি। ফলে ১০ জনের দলে পরিণত হয় অ্যালোনসোর দল। ৬৩ মিনিটে দেনিজ আনদাভের গোলে এগিয়ে যায় স্টুটগার্ট। একজন কম নিয়ে খেলে এই গোল শোধ করতে বুক মাটিতে লেগে যায় লেভারকুসেনের। অবশ্য শেষ মুহূর্তে গোল করার পরীক্ষিত অভ্যাস রয়েছে লেভারকুসেনের। গতকালও নতুন করে তারই প্রমাণ দিলো তারা। অবশেষে ম্যাচ শেষ হওয়ার মাত্র ২ মিনিট আগে গোল করেন লেভারকুসেনের প্যাটট্রিক সকিক। এতে ম্যাচের ফলাফল দাঁড়ায় ২-২ সমতা। যে কারণে খেলা গড়ায় টাইব্রেকারে। বায়ার্ন মিউনিখ থেকে ধার করে আনা স্টুটগার্টের দুই ফুটবলার ফ্রান্স ক্রায়েটজিগ ও সিলাস ভুমা পেনাল্টি শুট মিস করেন। অন্যদিকে সবগুলো স্পটকিকে সফল হন লেভারকুসেনের ফুটবলাররা। অবশেষে জয় নিশ্চিত হয় গেল মৌসুমে অপরাজিত থেকে বুন্দেসলিগার শিরোপা জেতা লেভারকুসেনের।

ম্যাচ জিতে লেভারকুসেনের কোচ অ্যালোনসো বলেন, ‘আমরা শেষ ১০-১৫ মিনিটে যা করেছি; একজনকে নিচে রেখে সমতাসূচক গোল করার জন্য, এটা অবিশ্বাস্য ছিল। আমরা যেভাবে মৌসুম শুরু করেছি, তাতে খুশি। আমরা আমাদের উদ্যম ফিরে পেয়েছি।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS