ভিডিও

এক ওভারে ৩৯ রানের নতুন ইতিহাস!

প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৩:৪৩ দুপুর
আপডেট: আগস্ট ২০, ২০২৪, ০৬:১৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : এক ওভারে ৩৬ রান-আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এতদিন সেটাই ছিল সর্বোচ্চ! ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ইতিহাসটি গড়েছিলেন ভারতের যুবরাজ সিং। কিন্তু ভাঙা-গড়ার খেলা ক্রিকেটে সেই রেকর্ডও টিকলো না! 

এবার আইসিসি’র টি-টোয়েন্টি বিশ্বকাপের সাব রিজিওনাল ইস্ট এশিয়া কোয়ালিফায়ারে সেই রেকর্ড ভেঙেছেন দক্ষিণ প্রশান্ত মহাসাগরের দ্বীপদেশ সামোয়ার ব্যাটার দারিউস ভিসের। এক ওভারে ৩৯ রান নিয়েছেন তিনি! ভানুয়াতু পেসার নালিন নিপিকোর এক ওভারে ৬টি ছয় মেরেছেন ভিসের। ১৫তম সেই ওভারে নো বলও ছিল ৩টি! আন্তর্জাতিক টি-টোয়েন্টি এখন এটাই এক ওভারে সর্বোচ্চ রানের নজির।  ভিসের প্রথম তিনটি ডেলিভারিতেই ছক্কা হাঁকিয়েছেন। চতুর্থ বৈধ ডেলিভারিতে মারেন চার। তাতে পূরণ হয় দলের শতরান। পঞ্চম বলটি ডট দিলে ছন্দ হারাতে বসেছিলেন ভিসের। কিন্তু ওভারের তৃতীয় নো বল পেয়ে আর নিজেকে রাখতে পারেননি। মারেন আরেকটি ছক্কা। ওভারটিও শেষ করেন আরেকটি ছক্কা হাঁকিয়ে।শুধু কি তাই? সামোয়ার হয়ে প্রথম ব্যাটার হিসেবে আন্তর্জাতিক সেঞ্চুরিয়ানের কীর্তিও গড়েছেন তিনি। ভিসের শেষ পর্যন্ত ১৪ ছক্কা ও ৫ চারে ৬২ বলে ১৩২ রান করেছেন। তার ব্যাটে ভর করেই দল সবকটি উইকেট হারিয়ে তুলেছে ১৭৪ রান! বিপরীতে ভানুয়াতু ৯ উইকেটে ১৬৪ রানে থেমেছে। সামোয়া জিতেছে ১০ রানে। তাতে ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার আশা বাঁচিয়ে রেখেছে তারা।

যুবরাজের পর সাম্প্রতিক সময়ে এক ওভারে ৩৬ রান নিয়েছিলেন কিয়েরন পোলার্ড (২০২১), নিকোলাস পুরান (২০২৪), দীপেন্দ্র সিং এইরি (২০২৪) ও রোহিত শর্মা/রিংকু সিংরা (২০২৪)!

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS