ভিডিও

পিএফএ বর্ষসেরা ফোডেন

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০১:০০ দুপুর
আপডেট: আগস্ট ২১, ২০২৪, ০১:০০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডের প্রফেশনাল ফুটবলার্স অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড ফিল ফোডেন। ২০২৩-২৪ মৌসুমে প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড়ের খেতাবও জিতেছেন তিনি। হয়েছেন ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের বর্ষসেরা।

বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় ফোডেনের সঙ্গে ছিলেন তার সিটি সতীর্থ আর্লিং হাল্যান্ড, রদ্রি, চেলসি কোল পালমার, আর্সেনালের ওডেগার্ড ও অ্যাস্টন ভিলার ওলি ওয়াটকিসন। তাদের মধ্যে হাল্যান্ড গতবারের বিজয়ী। এই তালিকা থেকে পালমার শুধু পিএফএ বর্ষসেরা তরুণ খেলোয়াড়ের খেতাব জিতেছেন। এই পুরস্কারে ফোডেন ও পালমারের নাম উঠলো এবারই প্রথম। তাতে ২০০৯-১০ সালের পর দুটি পুরস্কার জিতলো ইংলিশ কোনও ফুটবলার। সিটির টানা চতুর্থ প্রিমিয়ার লিগ জিততে মুখ্য ভূমিকা ছিল ফোডেনের। ২৪ বছর বয়সী গোল করেছেন ১৯টি। অ্যাসিস্টও ছিল ৮টির মতোন। তাতে আর্সেনালকে পেছনে মৌসুমের শেষ দিনে নিশ্চিত করেছে শিরোপা।

স্বীকৃতি পেয়ে গর্বিত ফোডেন বলেছেন, ‘এই অ্যাওয়ার্ড জেতাটা আসলেই বিশেষ কিছু। যার জন্য গর্ববোধ তো হচ্ছেই, কৃতজ্ঞও। পেশাদার সতীর্থদের দ্বারা এভাবে স্বীকৃতি পাওয়া মানে অনেক কিছু। যারা আমার জন্য ভোট দিয়েছেন তাদের অসংখ্য ধন্যবাদ।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS