ভিডিও

বাংলাদেশি পাসপোর্ট পেলেন হামজা চৌধুরী

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৩:২০ দুপুর
আপডেট: আগস্ট ২৪, ২০২৪, ০৩:২০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের দল লেস্টার সিটির বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার হামজা চৌধুরী গত জুনে বাংলাদেশি পাসপোর্টের জন্য আবেদন করেন। সেই আবেদনে পর লন্ডনের বাংলাদেশ হাইকমিশনে তার পাসপোর্ট মাসখানেক আগেই চলে গিয়েছিল। কিন্তু লেস্টার সিটির হয়ে প্রাকমৌসুম প্রস্তুতিতে ব্যস্ত থাকায় পাসপোর্ট গ্রহণ করতে পারেননি। অবশেষে তার মা রাফিয়া চৌধুরী হামজার পক্ষে পাসপোর্টটি গ্রহণ করেছেন। 

শুক্রবার (২৩ আগস্ট) হামজা চৌধুরীর বাবা মোরশেদ দেওয়ান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। মোরশেদ দেওয়ান গণমাধ্যমকে জানান, শুক্রবার হামজার মা রাফিয়া চৌধুরী লন্ডনের বাংলাদেশ হাইকমিশন থেকে পাসপোর্টটি সংগ্রহ করেছেন। ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হয়ে গেছে, হামজা ওর ক্লাব লেস্টার সিটিতে এখন ব্যস্ত। তাই সে যেতে পারেনি।

হামজা চৌধুরীর বাংলাদেশের লাল-সবুজ জার্সিতে খেলার জন্য যে কয়টি শর্ত পূরণ করা প্রয়োজন তার মধ্যে অন্যতম ছিল এই পাসপোর্ট। এখন বাকি কিছু পেপারওয়ার্ক। এখন ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) অনুমতির প্রক্রিয়া শুরু হবে। এরপর লাগবে তার ক্লাব লেস্টার সিটির অনুমতি। সম্প্রতি বাফুফে’র সাধারণ সম্পাদক ইমরান হোসেন জানিয়েছিলেন, সময়ের স্বল্পতার কারণে সেপ্টেম্বরে হামজাকে খেলানো সম্ভব না হলেও নভেম্বর উইন্ডোতে বাংলাদেশের হয়ে তার খেলার সম্ভাবনা প্রবল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS