ভিডিও

টেস্টে ১১তম ও পাকিস্তানের বিপক্ষে প্রথম সেঞ্চুরি মুশফিকের

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৩:৫০ দুপুর
আপডেট: আগস্ট ২৪, ২০২৪, ০৬:০৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : রাওয়ালপিন্ডি টেস্টের চতুর্থ দিনে এসে দুর্দান্ত এক শতকের দেখা পেলেন ‘মিস্টার ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিকুর রহিম। শনিবার (২৪ আগস্ট) সালমান আঘার বলে দুই রান নিয়ে নিজের টেস্ট ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি করেন মুশফিক। এটি ছিল পাকিস্তানের বিপক্ষে মুশফিকের প্রথম টেস্ট সেঞ্চুরি। 

তার সেঞ্চুরিতে প্রথম ইনিংসে লিড নেয়ার স্বপ্ন দেখছে টাইগাররা। গত বুধবার শুরু হওয়া টেস্টের চতুর্থ দিনে এসে সেঞ্চুরির দেখা পান তিনি। পাকিস্তানের মাটিতে তৃতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে টেস্টে সেঞ্চুরি করলেন অভিজ্ঞ এই উইকেটকিপার ব্যাটার। এর আগে স্বাগতিকদের বিপক্ষে হাবিবুল বাশার করাচি টেস্টে করেছিলেন ১০৮ রান এবং জাভেদ ওমর বেলিম পেশোয়ারে করেছিলেন ১১৯ রান। প্রথম ইনিংসে পাকিস্তান ৬ উইকেটে ৪৪৮ রান তুলে পাকিস্তান ইনিংস ঘোষণা করলে রাওয়ালপিন্ডিতে ব্যাকফুটে ছিল বাংলাদেশ। কিন্তু ব্যাটারদের কল্যাণে সেখান থেকে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। যেখানে বড় অবদান মুশফিকুর রহিমের। সেঞ্চুরি করে অপরাজিত আছেন তিনি। তবে আগের দিন সেঞ্চুরির কাছাকাছি গিয়েও নার্ভাস নাইটিজের শিকার হন ওপেনার সাদমান ইসলাম। তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার থেকে ৭ রান দূরে থাকতে বিদায় নেন তিনি। সর্বশেষ , মুশফিকুর রহিম ১৬০ ও মেহেদী মিরাজ  ৫০ রানে  ব্যাটিং করছেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS